বাংলাদেশে প্রথম ট্যুরিজম ভিত্তিক নিউজ পোর্টাল|বৃহস্পতিবার, মে ২, ২০২৪
সাইটে আপনার অবস্থানঃ Home » আর্ন্তজাতিক » পুলিশের সঙ্গে মুখোমুখি অবস্থানে হংকংয়ের গণতন্ত্রপন্থী বিক্ষোভকারীরা

পুলিশের সঙ্গে মুখোমুখি অবস্থানে হংকংয়ের গণতন্ত্রপন্থী বিক্ষোভকারীরা 

ইন্টারন্যাশনাল ডেস্কঃ    পুলিশের সঙ্গে আবারো মুখোমুখি অবস্থানে হংকংয়ের গণতন্ত্রপন্থী বিক্ষোভকারীরা। আদালতের নির্দেশের ভিত্তিতে বিক্ষোভকারীদের সরিয়ে দিতে শুরু করেছে পুলিশ। দুমাসেরও বেশি সময় ধরে হংকংয়ের কেন্দ্রীয় এলাকা দখলে নিয়ে বিক্ষোভ চালিয়ে আসছে গণতন্ত্রপন্থীরা।
অন্যদিকে কর্তৃপক্ষের বেঁধে দেয়া সময়সীমা উপেক্ষা করে, অবরোধ কর্মসূচী চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছে বিক্ষোভকারীরা। তবে সেপ্টেম্বরে হাজারো বিক্ষোভকারী বিক্ষোভে অংশ নিলেও, এখন তাদের সংখ্যা কমে দাঁড়িয়েছে কয়েকশতে। কর্তৃপক্ষের বেঁধে দেয়া সময়ে অনেক বিক্ষোভকারী বাড়ি ফিরে গেলেও বেশ কিছু বিক্ষোভকারী এখনো আন্দোলন চালিয়ে যাচ্ছে

hongkong
তবে এখন পর্যন্ত কাউকে গ্রেপ্তার করা হয়নি। পুলিশ জানিয়েছে, যদি এরা আন্দোলনের স্থান ছেড়ে না দেয় তাহলে শীঘ্রই গ্রেপ্তার করা হবে।
স্থানীয় সময় আজ সকাল থেকে উচ্ছেদ অভিযান শুরু করে পুলিশ। অভিযান শুরুর প্রায় তিনঘন্টা পর পুলিশ স্বেচ্ছায় বিক্ষোভকারীদের ওই স্থান ছেড়ে দিতে নির্দেশ দেয়। অন্যথায় কঠোর ব্যবস্থা নেয়া হবে বলেও হুঁশিয়ার করে।
বিক্ষোভের কারণে ব্যবসা ক্ষতিগ্রস্থ হচ্ছে, একটি বাস কোম্পানির এমন অভিযোগের ভিত্তিতে আদালত তাদের সরে যাওয়ার নির্দেশ দেয়।
উল্লেখ্য, গণতান্ত্রিক প্রক্রিয়ায় প্রধান নির্বাহী নির্বাচনের দাবিতে দুমাসেরও বেশি সময় ধরে হংকংয়ের কেন্দ্রীয় এলাকায় অবরোধ চালিয়ে যাচ্ছে তারা। চীন সরকারের বাছাই করা প্রার্থীদের মধ্যে থেকেই নেতা বেছে নিতো হংকং। কিন্তু ২০১৭ সাল থেকে পূর্ণ গণতান্ত্রিক পদ্ধতিতে প্রধান নির্বাহী নির্বাচনের দাবিতে বিক্ষোভ শুরু করে গণতন্ত্রপন্থীরা।

শেয়ার করুন !!Share on FacebookTweet about this on TwitterShare on Google+Share on LinkedInShare on RedditBuffer this pageDigg thisShare on TumblrPin on PinterestShare on StumbleUponFlattr the authorEmail this to someone