বাংলাদেশে প্রথম ট্যুরিজম ভিত্তিক নিউজ পোর্টাল|মঙ্গলবার, এপ্রিল ২৩, ২০২৪
সাইটে আপনার অবস্থানঃ Home » Uncategorized » হ্যাকাররা সনির পিছু যেন ছাড়ছেই না!

হ্যাকাররা সনির পিছু যেন ছাড়ছেই না! 

প্রযুক্তি ডেস্কঃ     হ্যাকাররা সনির পিছু যেন ছাড়ছেই না। সনি পিকচার্সের পর সোমবার হ্যাকারদের আক্রমণের কবলে পড়েছে প্রতিষ্ঠানটির অনলাইন প্লেস্টেশন স্টোর। লিজার্ড স্কোয়াড নামের একটি হ্যাকার দল দাবি করেছে, আক্রমণটি তাদের করা।

sony

এক প্রতিবেদনে বিবিসি জানিয়েছে, সোমবার আক্রমণের পর ‘ডাউন’ হয়ে যাওয়া সাইটটিতে ভিজিটিররা ‘পেইজ পাওয়া যাচ্ছে না! এটি আপনার নয় ইন্টারনেটের ত্রুটি’ লেখা মেসেজ দেখতে পান।

অন্যদিকে আক্রমণের পর সনি এন্টারটেইনমেন্ট নেটওয়ার্ক এক টুইট বার্তার মাধ্যমে জানায়, ব্যবহারকারীদের যে প্লেস্টেশন নেটওয়ার্কে সংযোগ পেতে সমস্যা হচ্ছে সে বিষয়টি তারা জানেন। প্রতিষ্ঠানটি টুইটে আরও জানায়, “আমাদের তদন্ত চলাকালে সহনশীল হওয়ার জন্য আপনাদের ধন্যবাদ।”

নিজেদের গেইমিং কনসোলের ২০ বছর পূর্তির কয়েকদিন পরই আক্রমণের শিকার হল সনির অনলাইন প্লেস্টেশন স্টোর। লিজার্ড স্কোয়াডের এ রকম সাইবার আক্রমণ এবারই প্রথম নয়, অতীতে ইলেকট্রনিক আর্টস ও ডেসটিনির মতো প্রতিষ্ঠানেও হ্যাকার দলটি এ ধরনের সাইবার আক্রমণ চালিয়েছে বলে জানিয়েছে বিবিসি।

টুইটারে লিজার্ড পেট্রোল হিসেবে পরিচিত অজ্ঞাতনামা এই হ্যাকার দলটির একটি রাশিয়াভিত্তিক ওয়েবসাইট রয়েছে বলে দাবি করা হয়েছে বিবিসির প্রতিবেদনে।

শেয়ার করুন !!Share on FacebookTweet about this on TwitterShare on Google+Share on LinkedInShare on RedditBuffer this pageDigg thisShare on TumblrPin on PinterestShare on StumbleUponFlattr the authorEmail this to someone