বাংলাদেশে প্রথম ট্যুরিজম ভিত্তিক নিউজ পোর্টাল|রবিবার, জানুয়ারি ২০, ২০১৯
সাইটে আপনার অবস্থানঃ Home » তারুণ্যের কথা » রেকর্ড আবেদন জাতীয় বিশ্ববিদ্যালয় ভর্তিতে

রেকর্ড আবেদন জাতীয় বিশ্ববিদ্যালয় ভর্তিতে 

Print Friendly, PDF & Email
নিজস্ব প্রতিবেদকঃ  জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৪-১৫ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষে ভর্তির জন্য আবেদনে করেছে ৫ লাখ ৩৭ হাজার ৬শ ৯৬ জন শিক্ষার্থী। আগামী ১৯ ডিসেম্বর শুক্রবার সকাল ১১টা থেকে ১২টা পর্যন্ত সারাদেশের প্রায় ২শ’টি কেন্দ্রে এ পরীক্ষা অনুষ্ঠিত হবে।
NU
বিশ্ববিদ্যালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে মঙ্গলবার দুপুরে এ তথ্য জানানো হয়। গত ৩০ অক্টোবর থেকে অনলাইনে আবেদন প্রক্রিয়া শুরু হয়ে ২৪ নভেম্বর শেষ হয়।
বিপুল সংখ্যাক শিক্ষার্থীর ভর্তির আবেদন করা প্রসঙ্গে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হারুন-অর-রশিদ মঙ্গলবার সকালে বিশ্ববিদ্যালয়ের জেনারেল এডমিশন কমিটির এক সভায় বলেন, ‘এর পূর্বে আর কখনো এত বিপুল সংখ্যাক শিক্ষার্থী আবেদন করে নাই। এ সব শিক্ষার্থীরা ৪ বছরের মধ্যে অনার্স পাস করতে পারবে। গত সেশনে যারা ভর্তি হয়েছে, তাদের থেকে বিশ্ববিদ্যালয়ে কোন সেশনজট থাকবে না মর্মে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ব্যবস্থা গ্রহণ করেছে।
জাতীয় বিশ্ববিদ্যালয়কে সেশনজটমুক্ত তথ্য-প্রযুক্তি নির্ভর একটি আইটি বিশ্ববিদ্যালয়ে উন্নীত করতে বর্তমান প্রশাসন যে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করেছে, রেকর্ড সংখ্যক ভর্তিচ্ছু শিক্ষার্র্থীর আবেদন তার প্রতি আস্থার বহিঃপ্রকাশ স্বরূপ।’
বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট www.nu.edu.bd/admissions এ ভর্তি সংক্রান্ত বিস্তারিত তথ্য পাওয়া যাবে। প্রসঙ্গত, গত ২০১৩-২০১৪ শিক্ষাবর্ষে জাতীয় বিশ্ববিদ্যালয়ের স্নাতক প্রথম বর্ষে ভর্তির জন্য আবেদনে করেছিল ৪ লক্ষ ২৬ হাজার শিক্ষার্থী।

 

এই ক্যাটাগরীর অন্যান্য সংবাদ সমূহঃ

শেয়ার করুন !!Share on FacebookTweet about this on TwitterShare on Google+Share on LinkedInShare on RedditBuffer this pageDigg thisShare on TumblrPin on PinterestShare on StumbleUponFlattr the authorEmail this to someone