বাংলাদেশে প্রথম ট্যুরিজম ভিত্তিক নিউজ পোর্টাল|বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
সাইটে আপনার অবস্থানঃ Home » আর্ন্তজাতিক » আগাম নির্বাচনের ঘোষণা ইংলাকের

আগাম নির্বাচনের ঘোষণা ইংলাকের 

Yingluck-shinawatra

থাইল্যান্ডে বিরোধী দলের আন্দোলনের মুখে পার্লামেন্ট ভেঙে দিয়ে আগাম নির্বাচনের ঘোষণা দিয়েছেন প্রধানমন্ত্রী ইংলাক সিনাওয়াত্রা।
বৃটিশ ব্রডকাস্টিং কর্পোরেশন (বিবিসি) জানিয়েছে, প্রধান বিরোধী দলের সব সদস্য রোববার পার্লামেন্ট থেকে একযোগে পদত্যাগ করার পর সোমবার জাতির উদ্দেশে দেয়া টেলিভিশন ভাষণে ইংলাক এই ঘোষণা দেন।

ইংলাক বলেন, “তার সরকার কোনো প্রাণহানি চায় না। যখন বেশিরভাগ জনগণ ও গোষ্ঠী সরকারের বিরুদ্ধে, সেক্ষেত্রে সবচেয়ে উত্তম পন্থা দেশের জনগণের কাছে ক্ষমতা দিয়ে নির্বাচন করা। দেশের জনগণই সিদ্ধান্ত নেবে।”

নির্বাচনের তারিখ ঘোষণা না করলেও তিনি জানান, যত দ্রুত সম্ভব নির্বাচনের তারিখ ঘোষণা করা হবে। কর্মকর্তাদের ধারণা, আগামী ২ ফেব্রুয়ারি নির্বাচন হতে পারে।
গত দুই সপ্তাহেরও বেশি সময় ধরে থাইল্যান্ডে সরকার পতনের দাবিতে আন্দোলন চালিয়ে আসছে বিরোধী দল। তাদের অভিযোগ, ইংলাক তার ভাই নির্বাসিত সাবেক প্রধানমন্ত্রী থাকসিন সিনাওয়াত্রার নির্দেশে পরিচালিত হচ্ছেন। এই প্রেক্ষাপটে রোববার বিরোধী দল ডেমোক্র্যাট পার্টির ১৫৩ জন সদস্যের সবাই পদত্যাগ করেন। এরপর তারা সোমবার প্রধানমন্ত্রীর কার্যালয় অভিমুখে পদযাত্রা করার ঘোষণা দেন। উল্লেখ্য, ২০১১ সালে নির্বাচনে জয়ী হয়ে ক্ষমতায় এসেছিলেন ইংলাক সিনাওয়াত্রা।

শেয়ার করুন !!Share on FacebookTweet about this on TwitterShare on Google+Share on LinkedInShare on RedditBuffer this pageDigg thisShare on TumblrPin on PinterestShare on StumbleUponFlattr the authorEmail this to someone