বাংলাদেশে প্রথম ট্যুরিজম ভিত্তিক নিউজ পোর্টাল|বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
সাইটে আপনার অবস্থানঃ Home » আর্ন্তজাতিক » ৪৯ বন্দি তুর্কিকে মুক্তি দিল ইরাক

৪৯ বন্দি তুর্কিকে মুক্তি দিল ইরাক 

ডেস্ক রিপোর্ট : ৪৯ তুর্কি বন্দিকে মুক্তি দিয়েছে ইরাক ও সিরিয়ায় যুদ্ধরত কট্টর সুন্নিপন্থী সংগঠন ইসলামিক স্টেট (আইএস)।চলতি বছরের জুনে ইরাকের উত্তরাঞ্চলীয় মসুল শহর থেকে অপহৃত হন ওই তুর্কি নাগরিকরা। তুরস্কের প্রধানমন্ত্রী আহমেত দাভুতোগলু বিষয়টি নিশ্চিত করে জানান, গোয়েন্দা সংস্থার মাধ্যমে তাদের ইরাক থেকে দেশে ফিরিয়ে আনা হয়েছে।বন্দিদের মধ্যে দেশটির কূটনীতিক, সেনা সদস্য ও শিশুও রয়েছে। জুনে মসুলে আক্রমণ চালানোর পর সেখানে অবস্থিত তুরস্কের কনস্যুলেট জেনারেল থেকে তাদের আটক করে আইএস জঙ্গিরা।

turki

তুরস্কের প্রধানমন্ত্রী শনিবার জানান, আজই একটু আগের দিকে তাদের তুরস্কের দক্ষিণাঞ্চলীয় শহর সানলিউরফাতে নিয়ে আসা হয়েছে। সবাই সুস্থ আছেন। আমি এ আনন্দের খবরটা জাতির কাছে ভাগাভাগি করতে চাই।বন্দিদের নিরাপত্তা হুমকির মধ্যে পড়তে পারে- এমন আশঙ্কায়  আইএসের বিরুদ্ধে যুক্তরাষ্ট্রের অভিযানের ব্যাপারে জোরালো আপত্তি জানিয়ে আসছিল তুরস্ক। তবে কীভাবে তাদের মুক্ত করে আনা হলো সেই ব্যাপারে বিস্তারিত কিছু জানাননি দাভুতোগলু।

তথ্যসূত্র : বিবিসি, আলজাজিরা।

 

 

শেয়ার করুন !!Share on FacebookTweet about this on TwitterShare on Google+Share on LinkedInShare on RedditBuffer this pageDigg thisShare on TumblrPin on PinterestShare on StumbleUponFlattr the authorEmail this to someone