বাংলাদেশে প্রথম ট্যুরিজম ভিত্তিক নিউজ পোর্টাল|শনিবার, এপ্রিল ২০, ২০২৪
সাইটে আপনার অবস্থানঃ Home » প্রযুক্তি » উন্মোচন করা হবে আইফোন৬ দু’টি মডেলের

উন্মোচন করা হবে আইফোন৬ দু’টি মডেলের 

প্রযুক্তি ডেস্কঃ  ৯ সেপ্টেম্বর এক জমকালো অনুষ্ঠানের আয়োজন করেছে অ্যাপল কর্তৃপক্ষ। জানানো হয়েছে সেখানে সংবাদ মাধ্যমের সামনে আনুষ্ঠানিকভাবে উন্মোচন করা হবে আইফোন৬ এর নতুন দু’টি মডেলের।তবে গুঞ্জন আছে অন্য কিছুর। ধারণা করা হচ্ছে শুধু আইফোন৬ এর মডেল উদ্বোধনের জন্যই এত ঘটা করে আয়োজন করছে না অ্যাপলঅনেকেরই ধারণা সেদিন উন্মোচন হবে বহুল প্রতীক্ষিত আইওয়াচের।

watch

আর এই আইওয়াচের উন্মোচনকে কেন্দ্র করেই নাকি জমকালো আয়োজন অ্যাপলের, বিশ্ববাসীকে চমকে দিতেই নাকি অ্যাপলের এত সব ব্যাপার।তবে প্রকৃত বিষয়টি জানতে অপেক্ষা করতে হবে ৯ সেপ্টেম্বর পর্যন্তই। কারণ এ ব্যাপারে কঠোর গোপনীয়তা অবলম্বন করছে অ্যাপল।এদিকে আইওয়াচ নিয়ে জনমানুষের মধ্যে অনেক ধরনের জল্পনা কল্পনা থাকলেও ঘড়ির মত হাতে পরা যাবে এই কম্পিউটার এমন ধারণাই প্রতিষ্ঠিত হয়েছে সবচেয়ে বেশি।তবে আইওয়াচে আসলে সত্যিই কী কী থাকছে, এমনকি এর আকৃতি কেমন হবে তা একটি কঠিন রহস্য। এ ব্যাপারে অ্যাপলও অবলম্বন করছে কঠোর গোপনীয়তা।অনেকে মনে করছেন ওই পণ্যটিতে স্বাস্থ্য ও ফিটনেস ট্রাকিংয়ের অনেক বিষয় অন্তর্ভুক্ত থাকবে। যেমন ঘুমানোর আগে শরীরের গ্লুকোজের মাত্রা, রক্তচাপের মাত্রা ইত্যাদি জানার জন্য বেশ কিছু সেন্সর বসানো থাকবে যন্ত্রটিতে।এদিকে ৯ সেপ্টেম্বর আনুষ্ঠানিকভাবে উন্মোচন হবে অ্যাপলের নতুন আইফোন৬ এর দু’টি মডেল, এমনটা জানানো হয়েছে আগেই।দুটি মডেলের একটি ৪.৭ ইঞ্চি স্ক্রিনের এবং আরেকটি ৫.৫ ইঞ্চি স্ক্রিনের যাকে বলা হচ্ছে আইফোন৬এল।দামও নাকি বাড়ছে নতুন আইফোনের। তবে নতুন মডেলগুলোতে স্ক্রিনে কাচের বদলে ব্যবহার করা হবে স্যাফায়ার স্ক্রিন, যা ব্যবহার করা হয় দামী ঘড়িগুলোতে।এছাড়া আইফোনের জন্য একটি নবায়নযোগ্য বিশেষ ধরনের ব্যাটারিও উন্মোচন করা হবে বলে জানা গেছে।

শেয়ার করুন !!Share on FacebookTweet about this on TwitterShare on Google+Share on LinkedInShare on RedditBuffer this pageDigg thisShare on TumblrPin on PinterestShare on StumbleUponFlattr the authorEmail this to someone