বাংলাদেশে প্রথম ট্যুরিজম ভিত্তিক নিউজ পোর্টাল|শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪
সাইটে আপনার অবস্থানঃ Home » জাতীয় » গণতন্ত্র দিয়ে দেশের উন্নয়ন হয় না:মাহবুব-উল আলম হানিফ

গণতন্ত্র দিয়ে দেশের উন্নয়ন হয় না:মাহবুব-উল আলম হানিফ 

ডেস্ক রিপোর্টঃ  শুধু গণতন্ত্র দিয়ে দেশের উন্নয়ন হয় না মন্তব্য করে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ বলেছেন, আগামী ২০১৯ সালের পর আওয়ামী লীগ আরো ১০ বছর ক্ষমতায় থাকবে।তিনি বলেন, আন্দোলন করে আওয়ামী লীগের কাছ থেকে অবৈধ কোনো দাবি আদায় করার ক্ষমতা বিএনপির নেই। বাংলার জনগণ বিএনপিকে আর ক্ষমতায় আনবে না। ২০১৯ সালের আগে দেশে কোনো নির্বাচন হবে না। আর ১৯ এর পর শেখ হাসিনা আরো ১০ বছর ক্ষমতায় থাকবে। কারণ শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। তাই বাংলার জনগণ ভোটের মাধ্যমে বারবার শেখ হাসিনাকে ক্ষমতায় বসাবে।

hanif

‘২০১৯ সালের আগেই সরকারকে নির্বাচন দিতে বাধ্য করা হবে’ বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এমন বক্তব্যের প্রেক্ষিতে বুধবার বিকেলে রাজধানীর ফার্মগেট খামার বাড়ি কৃষিবিদ ইনস্টিটিউশন মিলনায়তনে এক আলোচনা সভায় হানিফ এসব কথা বলেন।জাতীয় শোক দিবস উপলক্ষে ‘বঙ্গবন্ধু কৃষিবিদ পরিষদ’ এ আলোচনা সভার আয়োজন করে।হানিফ বলেন, শুধু গণতন্ত্র দিয়ে দেশের উন্নয়ন হয় না। দেশের উন্নয়নের জন্য দরকার সঠিক নেতৃত্ব ও সুশাসন। চীন বিশ্বের সবচেয়ে অর্থনৈতিক অগ্রগতির দিকে এগিয়ে যাচ্ছে। কিন্তু সেদেশে কোনোদিন গণতন্ত্র ছিল না।তিনি বলেন, জিয়াউর রহমান পাকিস্তানের এজেন্ট হয়ে মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেছিলেন। তিনি মুক্তিযুদ্ধের সময় পাকিস্তানের সেনাবাহিনীকে সাহায্য-সহযোগিতা করেছিলেন। তিনি প্রকৃতপক্ষে পাকিস্তানের এজেন্ডা বাস্তবায়নে কাজ করেছিলেন।এ সময় বঙ্গবন্ধু হত্যার দায়ে জিয়াউর রহমানের মরণোত্তর বিচারের দাবি জানান আওয়ামী লীগের এই নেতা।সংগঠনের সভাপতি ড. আব্দুর রাজ্জাকের সভাপতিত্বে আলোচনা সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- কৃষি মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য কৃষিবিদ আব্দুল মান্নান, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাসিম প্রমুখ।

শেয়ার করুন !!Share on FacebookTweet about this on TwitterShare on Google+Share on LinkedInShare on RedditBuffer this pageDigg thisShare on TumblrPin on PinterestShare on StumbleUponFlattr the authorEmail this to someone