বাংলাদেশে প্রথম ট্যুরিজম ভিত্তিক নিউজ পোর্টাল|শনিবার, অক্টোবর ১৬, ২০২১
সাইটে আপনার অবস্থানঃ Home » লাইফ স্টাইল » ব্রেকআপের পর যে ভুলগুলো মোটেও করবেন না

ব্রেকআপের পর যে ভুলগুলো মোটেও করবেন না 

Print Friendly, PDF & Email

শারমিনা কবিরঃ প্রেমের সম্পর্কে জড়ানোর সময় ভালো মানসিকতা সম্পন্ন কেউই ভেবে থাকেন না তার এই সাধের সম্পর্কটির মাঝে আসতে পারে ফাটল। জীবনের প্রয়োজনে ভালোবাসার মানুষটির কাছ থেকে দূরে সরে যেতে হয়। এই দূরে সরে যাওয়াটা অনেক বেশি কষ্টের একটা সময়। কিন্তু এই কষ্টটা ধরে বসে থাকলে তো জীবনে এগিয়ে চলা যায় না। তাই অতীতের স্মৃতি ভুলে অনেকেই চান নতুন একটি সম্পর্কে জড়াতে। জীবনের প্রয়োজনে নিজেকে জড়িয়ে ফেলেন।

কিন্তু নতুন সম্পর্কে জড়ানোর সময় কিছু ভুল কাজ বেশিরভাগ মানুষই করে থাকেন। বিশেষ করে ব্রেকআপের পর। কেউ কেউ এই কাজগুলো না বুঝেই করে ফেলেন। আর এতে করে নতুন সম্পর্কে পড়ে প্রভাব, ক্ষতি হয় নিজেরও। তাই সতর্ক থাকুন। এড়িয়ে চলুন এই ভুল কাজগুলো।life

 

খুব দ্রুত সম্পর্কের গভীরে চলে যাওয়া

ব্রেকআপের পর একটি নতুন সম্পর্কে জড়িয়ে খুব দ্রুত সম্পর্কের গভীরে চলে যাবেন না। আগে নিজেকে সামলে উঠতে নেয়ার সময় দিন। এবং নতুন সঙ্গীটিকে বুঝে নিন, তাকেও আপনার সম্পর্কে বোঝার সময় দিন। প্রথমেই সম্পর্ক গভীরে নিয়ে যেতে চাইলে আপনাদের মধ্যে ভুল বোঝাবুঝি হতে পারে যা এই নতুন সম্পর্কের ওপরও ফেলতে পারে প্রভাব। সুতরাং সতর্ক থাকুন।

আগের সম্পর্কের সাথে তুলনা

অনেকেই মনের অজান্তেই আগের যে সম্পর্কটি ছিল তার সাথে নতুন সম্পর্কের তুলনা করতে থাকেন। আগের সম্পর্কে কী হতো, কী না হতো, পুরনো প্রেমিক/প্রেমিকার চাল চলনের সাথে নতুন সম্পর্কের তুলনা করে অনেকেই ভুল করে থাকেন। এতে করে আপনি নতুন সম্পর্কে সঠিক পরিমাণে সময় দিতে পারবেন না এবং সঙ্গীকে বুঝতেও ভুল করতে পারেন। তাই এই কাজটি করবেন না একেবারেই।

কথায় কথায় পুরোনো প্রেমিক/প্রেমিকার উদাহরন দেয়া

আমার এক্স ছিল একেবারেই তোমার মতো, এই যে তুমি যা বললে আমার এক্সও একই ধরণের কথা বলতো, কাজ করতো ইত্যাদি ধরনের উদাহরণ এবং তুলনা নতুন সম্পর্কের প্রেমিক/প্রেমিকার সাথে করা সব চাইতে বড় ভুল কাজ। এতে করে আপনার নতুন সম্পর্কের প্রেমিক/প্রেমিকা আপনার ওপর বিশ্বাস হারাবেন।

পুরোনো প্রেমিক/প্রেমিকার সাথে যোগাযোগ রাখা

ব্রেকআপের পরে নতুন একটি সম্পর্কে জড়িয়ে গেলে কখনোই ভুলেও পুরনো প্রেমিক/প্রেমিকার সাথে যোগাযোগ রাখবেন না। এটি অনেক বড় একটি পিছুটান যা আপনার নতুন সম্পর্কে ফেলবে মারাত্মক প্রভাব। মনে রাখবেন আপনার পুরনো প্রেমিক/প্রেমিকা আপনার বন্ধু নন। সুতরাং তার সাথে যোগাযোগ না রাখাটাই ভালো।

ঘটনার পুনরাবৃত্তির কথা ভেবে ভয় পাওয়া

কথায় বলে ‘চুন খেয়ে যার মুখ পুড়েছে, দই দেখলে সে ভয় পায়’। অর্থাৎ একটি ভুল মানুষের কাছে প্রতারণা পেয়ে এখন সবাইকেই প্রতারক মনে হয়। কিন্তু হাতে পাঁচটি আঙুল যেমন সমান নয় তেমনই সব মানুষও একই মানসিকতার নন। আগের সম্পর্কের মানুষটির কাছে প্রতারণা পেয়ে নতুন সম্পর্কের সঙ্গীটির সাথে খারাপ ভাবে চলার কোনো অর্থ নেই। আপনার নতুন সম্পর্কের মানুষটি খারাপ নাও হতে পারেন। তাই এই কাজটি করবেন না।

শেয়ার করুন !!Share on FacebookTweet about this on TwitterShare on Google+Share on LinkedInShare on RedditBuffer this pageDigg thisShare on TumblrPin on PinterestShare on StumbleUponFlattr the authorEmail this to someone