বাংলাদেশে প্রথম ট্যুরিজম ভিত্তিক নিউজ পোর্টাল|বুধবার, এপ্রিল ২৪, ২০২৪
সাইটে আপনার অবস্থানঃ Home » জাতীয় » কর্মসূচিতে বাধা দিলে বিশৃঙ্খলা হলে দায় সরকারের : মির্জা আব্বাস

কর্মসূচিতে বাধা দিলে বিশৃঙ্খলা হলে দায় সরকারের : মির্জা আব্বাস 

নিজস্ব প্রতিবেদকঃ   বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও মহানগর বিএনপির আহ্বায়ক মির্জা আব্বাস বলেছেন, বিএনপি ঘোষিত আগামী ১৬ ও ১৯ আগস্টের কর্মসূচি শান্তিপূর্ণ হবে। এই কর্মসূচি বাধা দিলে কোন ধরনের বিশৃঙ্খলা হলে তার দায়ভার সরকারকেই নিতে হবে।
বুধবার রাজধানীর নয়াপল্টনস্থ ভাসানী মিলনায়তনে নগর বিএনপি আয়োজিত মহানগর বিএনপির যৌথ সভার শুরুতে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।
মির্জা আব্বাস বলেন, বিএনপির আন্দোলন করার ক্ষমতা নেই বলে সরকারের মন্ত্রী-এমপিরা যে হাক ডাক দিচ্ছেন, তাতে বোঝা যায় তারা আতঙ্কিত।
তিনি বলেন, বিএনপির কর্মসূচি নিয়ে সরকারের আতঙ্কিত হওয়ার কারণ নেই। বরং গাজায় ইসরায়েলি হামলার প্রতিবাদে ১৬ আগস্ট মৌন মিছিল হবে শান্তিপূর্ণ। এছাড়া

 

abbas

ছবিঃ মোঃ জাফর ইকবাল, এইদেশ এইসময়

১৯শে আগস্ট গণবিরোধী সম্প্রচার নীতিমালার প্রতিবাদে সমাবেশও হবে শান্তিপূর্ণ।এসময় সরকারকে উদ্দেশ্য করে তিনি বলেন, গণতন্ত্রে মিটিং মিছিল করার ক্ষমতা রয়েছে। এটা যদি বিশ্বাস করেন তাহলে তাকে কেন গলা টিপে ধরছেন?

তিনি আরো বলেন, খালেদা জিয়া আমাদের দল গোছাতে বলেছেন বিশৃঙ্খলা করতে বলেননি।
সরকারকে উদ্দেশ্য করে তিনি বলেন, আমাদের মিছিল ও মিটিং এর জন্য অতিরিক্ত পুলিশ ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের মোতায়েন করতে হবে না। মিছিল মিটিং দেখে ভয় পেলে ক্ষমতা চালাবেন কেমন করে। সামনে আরো দিন বাকি রয়েছে।
এসময় তিনি জানান, আগামী ১৬ আগস্ট রাজধানী নয়াপল্টনস্থ বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে বিকাল ৩ টায় মৌন মিছিল বের হবে। এবং ১৯ আগস্ট বিকাল ৪ টায় রাজধানী সৌরাওয়াদী উদ্যানে সমাবেশ অনুষ্ঠিত হবে।
ঢাকা মহানগর বিএনপির আহ্বায়ক মির্জা আব্বাসের সভাপতিত্বে যৌথসভায় আরো উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েম্বর চন্দ্র রায়, যুগ্ম সাধারণ সম্পাদক বরকত উল্লাহ বুলু, অর্থনৈতিক বিষয়ক সম্পাদক আব্দুস সালাম, যুব বিষয়ক সম্পাদক সৈয়দ মোয়জ্জেম হোসেন আলাল, ঢাকা মহানগর বিএনপির সদস্য সচিব হাবিব-উন-নবী খান সোহেল প্রমুখ।

 

শেয়ার করুন !!Share on FacebookTweet about this on TwitterShare on Google+Share on LinkedInShare on RedditBuffer this pageDigg thisShare on TumblrPin on PinterestShare on StumbleUponFlattr the authorEmail this to someone