বাংলাদেশে প্রথম ট্যুরিজম ভিত্তিক নিউজ পোর্টাল|শনিবার, এপ্রিল ২০, ২০২৪
সাইটে আপনার অবস্থানঃ Home » লাইফ স্টাইল » বুঝে নিন আপনাদের সম্পর্কটি ‘পারফেক্ট’ কিনা

বুঝে নিন আপনাদের সম্পর্কটি ‘পারফেক্ট’ কিনা 

লাইফস্টাইল ডেস্কঃ  বেশ কিছুদিন ধরেই বিশেষ কারো সাথে মন দেয়া-নেয়ার সম্পর্ক আছে আপনি। ভালো খারাপ মিলিয়ে বেশ কিছু সময় পার করে ফেলেছেন দুজনে nariমিলে। আবার মাঝে মাঝে বিরক্তিও সৃষ্টি হয় সম্পর্কের প্রতি। তখন হিসেব নিকেশ মেলাতে পারেন না আপনি। স্বাভাবিক ভাবেই তখন আপনার মনে হতে শুরু করে কেন এই সম্পর্কে আছেন? কী মিলবে এই সম্পর্ক থেকে? আপনার সম্পর্কটা আবার ভুল নয় তো? খুব সহজেই কিছু লক্ষণ মিলিয়ে জেনে নেয়া যায় আপনার সম্পর্কটি ‘পারফেক্ট’ কিনা। তাহলে জেনে নিন লক্ষণগুলো।সম্পর্কটা একেবারেই স্বচ্ছদুজনের মধ্যে সম্পর্কটা যদি একদম স্বচ্ছ হয় তাহলে বুঝে নিতে হবে সম্পর্কটা একদম ‘পারফেক্ট’। দুজনেই একদম মন খুলে যদি দুজনকে সব কথা বলতে পারে তাহলেই সেটা একটি বিশুদ্ধ সম্পর্ক।

দুজনই সমান্তরালে চলছেন

দুজনেই যদি বিয়ের ব্যাপারে প্রতিজ্ঞাবদ্ধ থাকেন এবং দুজনের ভবিষ্যত পরিকল্পনা একই সমান্তরালে থাকে তাহলে আপনাকদের সম্পর্কটা একদম ‘পারফেক্ট’ । কারণ দুজনের পরিকল্পনায় গড়মিল থাকলে সম্পর্কে নানান রকমের জটিলতা দেখা দেয়।

দুজনের মধ্যে যোগাযোগে কোনো ঘাটতি নেই

দুজনেই যদি দুজনের সাথে যোগাযোগটা স্বাভাবিক রাখে, দুজনের দূরত্ব বেশি না হয়, যোগাযোগ কিংবা দেখা করা নিয়ে দুজনের মধ্যে কোনো ঝামেলা বা অভিযোগ না থাকে তাহলে আপনাদের সম্পর্কটি একদমই ‘পারফেক্ট’।

সম্পর্কে কোনো শর্ত জুড়ে দেয়া হয়না

অনেকেই সম্পর্কে শর্ত জুড়ে দেয়। ‘তুমি করলে আমি করবো’ কিংবা ‘তুমি করো নাই তাই আমি করবো না’ ইত্যাদি ধরনের শর্ত জুড়ে দিলে সম্পর্কের অবণতি ঘটে। তাই যেই সম্পর্কে এরকম কথায় কথায় শর্ত জুড়ে দেয়া হয়না সেই সম্পর্কটাই ‘পারফেক্ট’ সম্পর্ক।

বিশ্বাস

সম্পর্কের ক্ষেত্রে বিশ্বাস থাকা বাধ্যতামূলক। যেই সম্পর্কে বিশ্বাস না থাকে সেই সম্পর্ক কোনো দিনও সুখের হয়না। সম্পর্ক ‘পারফেক্ট’ হওয়ার জন্য দুজনেরই দুজনকে বিশ্বাস করাটা খুব জরুরী। তাই যেই সম্পর্কে দুজনের মধ্যে বিশ্বাসটা অনেক বেশি মজবুত সেটাই ‘পারফেক্ট’ সম্পর্ক।

দুজনেই স্বাধীন

সম্পর্কের ক্ষেত্রে দুজনেরই উচিত দুজনকে স্বাধীনতা দেয়া। কারো উপর কারো জোর করে কিছু চাপিয়ে দেয়া ঠিক না। কারণ দুজনেরই ব্যক্তিগত জীবনের কিছু পছন্দ-অপছন্দ আছে। তাই সম্পর্ক ‘পারফেক্ট’ থাকার জন্য দুজনেরই দুজনকে ছাড় দেয়া উচিত।

সম্পর্কের জটিলতা তৃতীয় ব্যক্তি পর্যন্ত যায়না

ভালোবাসার সম্পর্ক মাঝে মাঝে কিছু ঝামেলা হতেই পারে। কিন্তু এই ঝামেলা যখন তৃতীয় ব্যক্তির কান পর্যন্ত গড়ায় তখন সেটা আর ‘পারফেক্ট’ সম্পর্ক থাকেনা। ‘পারফেক্ট’ সম্পর্ক হলো সেটাই যেখানে নিজেদের ঝামেলাটা নিজেরাই মিটমাট করে ফেলা যায় খুব সহজেই।

শেয়ার করুন !!Share on FacebookTweet about this on TwitterShare on Google+Share on LinkedInShare on RedditBuffer this pageDigg thisShare on TumblrPin on PinterestShare on StumbleUponFlattr the authorEmail this to someone