বাংলাদেশে প্রথম ট্যুরিজম ভিত্তিক নিউজ পোর্টাল|বুধবার, এপ্রিল ২৪, ২০২৪
সাইটে আপনার অবস্থানঃ Home » প্রযুক্তি » আইফোনের সুরক্ষায় হ্যাকার !

আইফোনের সুরক্ষায় হ্যাকার ! 

i phone

প্রযুক্তি ডেস্কঃ  আইফোনে হ্যাক বিষয়টি এখন নিত্য-নৈমিত্তিক ব্যাপার। আর এই আইফোনকে হ্যাকিংয়ের হাত থেকে বাঁচানোর উপায় বের করেছেন হ্যাকার টমি i phone টুইমেনন এবং রবার্ট লি।

সিএনএন এক প্রতিবেদনে জানিয়েছে, টুইমেনন একজন আইফোন ব্যবহারকারীকে বলেন, “আমি আপনার ফোন খুব সহজেই হ্যাক করতে পারব।” ওই প্রতিবেদনের সঙ্গে যুক্ত একটি ভিডিওতে টুইমেনন এবং লি আইফোন সেটিংস পরিবর্তন করে সেটি কীভাবে হ্যাকিংয়ের হাত থেকে বাঁচানো যায় তার উপায় বলে দিয়েছেন।

মোবাইলকে হ্যাকিং থেকে বাঁচাতে প্রথমেই সহজ শব্দ বা সংখ্যা দেয়া পাসওয়ার্ডগুলো পাল্টে কিছুটা জটিল পাসওয়ার্ড সেট করতে হবে। এক্ষেত্রে প্রথমেই সিম্পল পাসওয়ার্ডসের অপশনটি বন্ধ করে দিতে হবে। তারপর অক্ষর এবং সংখ্যা আছে এমন একটি পাসওয়ার্ড সেট করতে হবে। এরপর প্রাইভেসি সেটিংসের অ্যাডভার্টাইজিং অপশনে গিয়ে অ্যাড ট্র্যাকিং অপশনটি এনাবল করে দেওয়া যেতে পারে। এছাড়া অ্যাডভার্টাইজিং আইডেন্টিফায়ার সেটিংটি কিছুদিন পরপরই রিসেট করে নিতে হবে। এতে করে মোবাইলের ট্র্যাকিং আইডি পরিবর্তিত হয়ে যাবে এবং অ্যাডভার্টাইজাররা ব্যবহারকারীকে সনাক্ত করতে পারবেন না।

এরপর সিস্টেম সার্ভিসের মধ্যে ফ্রিকোয়েন্ট লোকেশন অপশনে ফোন ব্যবহারকারী কোন কোন জায়গায় বেশি সময় কাটান এমন স্থানগুলো উল্লেখ করা থাকে। একটু ভালোভাবে জুম করা গেলে সেখান থেকে ঠিকানাও বের করে নেয় সম্ভব। সেটিংয়ের জেনারেল অপশনের অ্যাবাউট সাবমেনুতে ব্যবহারকারীর নামসহ সবধরনের তথ্যও থাকে। এ বিষয়গুলোও এডিট করে পরিবর্তন করার মধ্যমে ফোন হ্যাকারদের হাত থেকে বাঁচানো সম্ভব।
Sections:
Mobile
Security

শেয়ার করুন !!Share on FacebookTweet about this on TwitterShare on Google+Share on LinkedInShare on RedditBuffer this pageDigg thisShare on TumblrPin on PinterestShare on StumbleUponFlattr the authorEmail this to someone