বাংলাদেশে প্রথম ট্যুরিজম ভিত্তিক নিউজ পোর্টাল|বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
সাইটে আপনার অবস্থানঃ Home » লাইফ স্টাইল » মেয়েরা যে ৬ টি কথা মুখে বলেন

মেয়েরা যে ৬ টি কথা মুখে বলেন 

nari

লাইফ স্টাইল ডেস্কঃ  বেশীরভাগ ছেলেদের একই আক্ষেপ ‘মেয়েদের বোঝা বড় দায়’। আসলেই মেয়েদের বোঝা দায়। কারণ তারা আসলে কী চান তা অনেক সময় nariতারা নিজেরাই বুঝতে পারেন না। অনেক সময়েই মেয়েদেরকে নিজের গোলোকধাঁধাঁয় নিজেকেই পড়তে দেখা যায়। হয়তো দেখা গেল মুখে বলছেন একটি কথা কিন্তু তাদের অন্তরে অন্য একটি কথা বাজছে। মেয়েরা চান তাদের অন্তরের কথাটা যেন ছেলেরা বুঝতে পারেন। যা ছেলেদের পক্ষে বোঝা আসলেই সম্ভব নয়।

কিন্তু কিছু মারাত্মক কথা আছে যা মেয়েরা ব্যবহার করে থাকেন যার অর্থ না বুঝতে পারলে ক্ষতি ছেলেদেরই। কারণ না বুঝে কাজ করার পর মেয়েটির রিঅ্যাকশনের পুরোটাই সহ্য করতে হবে ছেলেটিকে। চলুন তবে আজকে দেখে নেয়া যাক মেয়েদের কিছু কথা আসল অর্থ।

আচ্ছা ঠিক আছে’

তর্কের সময় যদি আপনার প্রেমিকা/ স্ত্রী ‘আচ্ছা ঠিক আছে’ বলে কথা শেষ করেন তাহলে বুঝে নেবেন তিনি জানেন তিনি ঠিক বলছেন এবং আপনার চুপ থাকা উচিৎ এখন। এই জিনিসটি যদি আপনি না বুঝে তর্ক চালিয়ে যেতে থাকেন তাহলে গৃহযুদ্ধের জন্য তৈরি থাকবেন।

‘কিছু না’

মেয়েরা স্বভাবতই নিজের আবেগ একটু বেশীই প্রকাশ করে থাকেন। তাই তিনি যখন বলবেন কিছু না তখন আপনি ভেবে নেবেন অবশ্যই এখানে কিছু আছে। এবং তার কিছু না বলার অর্থ আপনি তাকে বারবার জিজ্ঞেস করে সত্যটা বের করার চেষ্টা করুন। আপনি যদি না বুঝে ‘ও আচ্ছ’ বলে চুপ থাকেন তাহলে রাগটা আপনার উপরেই পড়বে।

‘আচ্ছা যাও/ করো’

আপনি কোনো কাজ সম্পর্কে তাকে জানালেন, আপনি কোথাও যেতে আগ্রহী এবং কোনো কাজ করতে আগ্রহী তখন যদি আপনার সঙ্গিনী শুকনো গলায় বলে ফেলেন আচ্ছা যাও/করো তাহলে খুশি মনে কাজে চলে যাবেন না। এটি মোটেও তার সম্মতির লক্ষণ নয়। এটি আপনাকে ছুড়ে দেয়া একটি চ্যালেঞ্জ। আপনি যদি কাজটি করে ফেলেন তবে আপনি চ্যালেং হেরে যাবেন।

‘তুমি যা চাও’

আপনি কোনো কাজে আপনার সঙ্গিনীকে তার পছন্দ অপছন্দের ব্যাপারে জিজ্ঞেস করার পরে তিনি যদি বলেন ‘তুমি যা চাও/ তোমার ইচ্ছা’, তাহলে ভুলেও নিজের ইচ্ছা ও চাওয়া খাটাতে যাবেন না। আপনার সঙ্গিনী এই কথা দিয়ে বোঝাতে চান যে, আপনি সেই কাজটিই করুন যা তিনি পছন্দ করেন। তিনি দেখতে চান আপনি তার পছন্দ অপছন্দ মনে রেখেছেন কিনা বা গুরুত্ব দেন কিনা।

‘আমি ঠিক আছি’

এই কথাটিও ‘কিছু না’ ধরণের কথা। কোনো মেয়েকে কেমন আছো জিজ্ঞেস করলে সে যেমনই থাকুন না কেন আপনাকে বলবেন ‘আমি ঠিক আছি’। আপনি যদি তার কথা মেনে নিয়ে আর কোনো প্রশ্ন না করেন তাহলে বিপদ আপনারই। তার কথা বলার ধরণ, গলার টোন থেকে আপনাকে বুঝতে হবে তিনি কি আসলেই ঠিক আছেন কিনা। যদি বোঝেন তিনি আসলে ঠিক নেই তাহলে তাকে অবশ্যই প্রশ্ন করা শুরু করুন।

‘ওয়াও, তাই নাকি’

এই কথাটি মেয়েদের কথার মধ্যে সব চাইতে ভয়ানক কথা। কারণ সাধারণ ভাবে এই কথাটি কারো সম্পর্কে ইমপ্রেস হলে কিংবা অবাক হলে বলা হয়ে থাকে। বিশেষ করে কারো গুণাগুণ ও দক্ষতা সম্পর্কে। কিন্তু মেয়েদের ক্ষেত্রে এটি সামান্য ভিন্ন। তারা কমপ্লিমেন্ট হিসেবে এই কথাটি খুব কম ব্যবহার করেন। তারা তখনই এই কথা ব্যবহার করেন যখন তারা মনে মনে ভাবেন ‘মানুষ কি করে এতো বড় গাধা আর স্টুপিড হতে পারে’। সুতরাং সাবধান।

 

শেয়ার করুন !!Share on FacebookTweet about this on TwitterShare on Google+Share on LinkedInShare on RedditBuffer this pageDigg thisShare on TumblrPin on PinterestShare on StumbleUponFlattr the authorEmail this to someone