বাংলাদেশে প্রথম ট্যুরিজম ভিত্তিক নিউজ পোর্টাল|মঙ্গলবার, এপ্রিল ১৬, ২০২৪
সাইটে আপনার অবস্থানঃ Home » জানা-অজানা » প্রাকৃতিক সৌন্দর্যবেষ্টিত পরিবেশে লাইভ প্রসব

প্রাকৃতিক সৌন্দর্যবেষ্টিত পরিবেশে লাইভ প্রসব 

wild-x-283x300

অনলাইন ডেস্কঃ  টেলিভিশন চ্যানেলগুলোতে এখন রিয়েলিটি শো সবচেয়ে জনপ্রিয় অনুষ্ঠান। যৌনতা থেকে সামাজিক অসঙ্গতিসহ ভালোমন্দ নানা বিষয়েই লাইভ wild-x-283x300অনুষ্ঠান প্রচার করা হয় এসব আয়োজনে। কিন্তু সন্তান প্রসবের লাইভ দৃশ্য দেখানোর মতো অভিনবত্ব সম্ভবত এখন পর্যন্ত কেই আনার কথা চিন্তা করেনি।

কিন্তু খেপাটে মানুষের দেশ যুক্তরাষ্ট্রে খুব শিগগির এমন একটি রিয়্যালিটি শো শুরু হতে যাচ্ছে। এ অনুষ্ঠানে বনে-জঙ্গলে প্রসব করতে দেখা যাবে প্রসূতিদের। চ্যানেল লাইফটাইম নামে একটি টেলিভিশন আয়োজিত এই শো-য়ের নাম দেয়া হয়েছে ‘বর্ন ইন দ্য ওয়াইল্ড’।

যারা প্রাকৃতিক সৌন্দর্যবেষ্টিত পরিবেশে সন্তান জন্ম দিতে চান তারাই এ অনুষ্ঠানে অংশ নেয়ার জন্য আমন্ত্রিত হবেন। তবে সেখানে আধুনিক চিকিৎ‌সা বা চিকিৎ‌সক থাকবেন না ফলে অনুষ্ঠানে অংশ নিতে চাইলে এ ঝুঁকিটা নিতেই হবে। এ শোতে সন্তান জন্ম দিতে হবে সম্পূর্ণ নির্জনে কারও সাহায্য ছাড়াই। আর তা লাইভ দেখানো হবে।

সম্প্রতি ইউটিউবে একটি ভিডিওর ব্যাপক প্রচার থেকেই চ্যানেলটি এই শো’র প্রেরণা পেয়েছে। ওই ভিডিওতে দেখা যায়, বাড়ি থেকে দূরে জঙ্গলে সন্তান প্রসব করছেন এক নারী। এখন পর্যন্ত ২ কোটিরও বেশি বার দেখা হয়েছে ভিডিওটি।

তবে এমন আয়োজন নিয়ে ইতোমধ্যেই সমালোচনার ঝড় উঠেছে। সিনসিনাটি মেডিক্যাল সেন্টারের বিশেষজ্ঞ জানিয়েছেন, এভাবে প্রসব করলে, তা মা এবং বাচ্চা উভয়ের জন্যই ক্ষতিকর হতে পারে।

তবে লাইফটাইমের ননফিকশন প্রোগ্রামের প্রধান এলি লেহরের দাবি, জনমানবহীন এলাকায় একা প্রসব করার চেয়ে তাদের উপস্থিতিতে প্রসূতি বেশি নিরাপদে থাকবেন।

এই শো’তে অংশ নেয়ার জন্য আরেকটি শর্ত আছে: যারা প্রথমবার সন্তান নিয়েছেন তাদের জন্য এই রিয়েলিটি শো’র দরজা বন্ধ।

 

শেয়ার করুন !!Share on FacebookTweet about this on TwitterShare on Google+Share on LinkedInShare on RedditBuffer this pageDigg thisShare on TumblrPin on PinterestShare on StumbleUponFlattr the authorEmail this to someone