বাংলাদেশে প্রথম ট্যুরিজম ভিত্তিক নিউজ পোর্টাল|বুধবার, এপ্রিল ২৪, ২০২৪
সাইটে আপনার অবস্থানঃ Home » প্রযুক্তি » মোবাইল ব্যবহারকারীদের জন্য ফেসবুক নিয়ে আসছে নতুন সুবিধা

মোবাইল ব্যবহারকারীদের জন্য ফেসবুক নিয়ে আসছে নতুন সুবিধা 

fb ai

প্রযুক্তি ডেস্ক : বর্ত‌মান বিশ্বে মোবাইল ফেসবুক ব্যবহারীর সংখ্যা প্রায় ৬৮০,০০০,০০ এবং ফেসবুক তার আয়ের অধিকাংশই উপার্জন করছে মোবাইল ব্যবহারকারীদের মাধ্যমে। দেখা গেছে প্রতিদিন লাখ লাখ মানুষ মোবাইল দিয়েই তাদের নিউজ ফিড চেক করে থাকে। আর এ বিলিয়ন ব্যবহারকারীদের কথা মাথায় রেখেই ফেসবুক নিয়ে আসছে নতুন টুল ও ফিচার।

এ নতুন সুবিধার মাধ্যমে মোবাইল ব্যবহারকারীরা বন্ধুদের সাথে বিভিন্ন কনটেন্ট শেয়ার করতে পারবেন ফেসবুক মেসেঞ্জারের মাধ্যমে। যেমন কেউ হয়ত রেডিও তে গান শুনছেন, সে তখন গানটি বন্ধুদের সাথে প্রাইভেটলি শেয়ার করতে পারবেন। তাকে ওপেনলি সবার সাথে শেয়ার করার প্রয়োজন পড়বে না। কেউ ফেসবুকের মাধ্যমে মোবাইল দিয়ে ওয়েবসাইট ভিজিট করার সময়ও রিমাইনডার পেয়ে যাবেন মোবাইল নটিফিকেশন হিসেবে ওই ওয়েবসাইটের অ্যাপস ইন্সটল করার জন্যে। এ টুলসগুলো একেবারেই নতুন এবং বেশ সহায়ক অ্যাপস ব্যবহারকারী ও তৈরীকারক উভয়ের জন্যই।

পূর্বে‌ মোবাইল ব্যাবহারকারীদের জন্য ছিল ‘ডিপ লিংকস’। যার ফলে যখন কোন মোবাইল ব্যবহারকারী কোন লিংকে ক্লিক করতেন তখন অন্য একটি অ্যাপলিকেশন শো করত এবং ঐ অ্যাপসটি নিয়ে যেত কাংখিত সাইটে। কিন্তু বর্ত‌মানে আর এমনটি করতে হবে না। ব্যবহারকারীরা সরাসরি চলে যেতে পারবেন তার কাংখিত সাইটে।

পারস অ্যাপলিকেশনের ফাউনডার লিয়া সুখার বললেন ‘আমি আশা করছি এটি দিকনির্দে‌শনা মূলক হবে ভবিষ্যতে মোবাইল ব্যবহাকারীদের জন্য এবং এভাবেই ওয়েব কাজ করবে। এটি নিঃসন্দেহে অসাধারণ। চলুন আমরা এটিকে অসাধারণই রাখি’ ।

শেয়ার করুন !!Share on FacebookTweet about this on TwitterShare on Google+Share on LinkedInShare on RedditBuffer this pageDigg thisShare on TumblrPin on PinterestShare on StumbleUponFlattr the authorEmail this to someone