বাংলাদেশে প্রথম ট্যুরিজম ভিত্তিক নিউজ পোর্টাল|বুধবার, নভেম্বর ২১, ২০১৮
সাইটে আপনার অবস্থানঃ Home » পর্যটন » ওয়ান্ডারবার্গ হ্রদের গোধূলির সৌন্দর্য

ওয়ান্ডারবার্গ হ্রদের গোধূলির সৌন্দর্য 

wanderberg
Print Friendly, PDF & Email

ফ্রান্সের দক্ষিণের ওয়ান্ডারবার্গ হ্রদের দৃশ্য এটি। এর পানি স্বচ্ছ এবং খুবই শান্ত। গোধূলি লগ্নে শহরের বিভিন্ন স্থাপনা থেকে আলো এসে পড়লে দেখতে চমত্কার লাগে। মনে হয় রংধনু খেলা করছে। আর হ্রদের পানিতে রাতের আকাশের ছায়াপথের আলো এসে পড়লে তো কথাই নেই। মনে হয় বিশ্বের সব সৌন্দর্য এখানে এসে আশ্রয় নিয়েছে। এতে বেশ কয়েকটি জেটি রয়েছে।

লোকজন বিভিন্ন প্রয়োজনে জেটি ব্যবহারে হ্রদের এক প্রান্ত থেকে অন্য প্রান্তে আসা-যাওয়া করেন। বেশ কয়েকটি বড় নৌকাও রয়েছে। পর্যটকরা এগুলো দিয়ে হ্রদের পানিতে ঘোরাফেরা করেন।

হ্রদটি কেসউইক শহরের পাদদেশে অবস্থিত। পাশেই রয়েছে পরিপাটি একটি পার্ক। বিভিন্ন প্রজাতির গাছ-গাছালিতে আচ্ছাদিত এটি। সব মিলিয়ে হ্রদের পরিবেশটি নিঃসন্দেহে বিস্ময়কর। পাশে রয়েছে নিউল্যান্ড উপত্যকা। গোধূলির সৌন্দর্য যাদের আকৃষ্ট করে, তারা এখানে আসেন। হ্রদের ঢেউহীন পানিতে সূর্যোদয়ের দৃশ্য দেখেন। গভীর মনোযোগে সৃষ্টির সৌন্দর্য উপভোগ করার চমৎকার সুযোগ এটি। তাই তো দেশ-বিদেশের পর্যটকরা এখানে এসে ভিড় করেন।

এই ক্যাটাগরীর অন্যান্য সংবাদ সমূহঃ

শেয়ার করুন !!Share on FacebookTweet about this on TwitterShare on Google+Share on LinkedInShare on RedditBuffer this pageDigg thisShare on TumblrPin on PinterestShare on StumbleUponFlattr the authorEmail this to someone