বাংলাদেশে প্রথম ট্যুরিজম ভিত্তিক নিউজ পোর্টাল|শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪
সাইটে আপনার অবস্থানঃ Home » জাতীয় » শপথ গ্রহন করলেন এরশাদ

শপথ গ্রহন করলেন এরশাদ 

ai

নিজস্ব প্রতিবেদক : শপথ অনুষ্ঠানে অনুপস্থিত জাতীয় পার্টির চেয়ারম্যান এইচ এম এরশাদ দশম সংসদের সদস্য হিসেবে শপথ নিয়েছেন।

নির্বাচন বর্জনের ঘোষণা দিয়ে হাসপাতালে থেকে রংপুর থেকে নির্বাচিত হওয়া এরশাদ শনিবার দুপুর ১২টার কিছুক্ষণ আগে সংসদ ভবনে যান।

স্পিকার শিরীন শারমিন চৌধুরী তার কক্ষেই শপথ পড়ান জাতীয় পার্টির চেয়ারম্যানকে। এরপর তিনি সংসদ সচিবের কক্ষে শপথনামায় স্বাক্ষর করেন।

এরশাদের দলের নেতারা ইতোপূর্বে জানিয়েছিলেন, যে কোনো সময়ে তাদের চেয়ারম্যান শপথ নিতে পারেন।

সোয়া ১২টার দিকে সংসদ ভবন থেকে বেরিয়ে যান এরশাদ, কোনো সাংবাদিকের সঙ্গে তিনি কথা বলেননি।

জাপা চেয়ারম্যান সংসদ ভবনে ঢোকেন গণভবনের বিপরীত দিকের প্রবেশপথ দিয়ে, যেদিক দিয়ে সাধারণত রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী ও সংসদ উপনেতা ঢোকেন। তিনি ওই পথেই বেরিয়ে যান।

স্যুটপরা এরশাদকে স্পিকারের কক্ষে হাস্যোজ্জ্বল দেখা যায়। তিনি কক্ষে ঢুকেই তিনি শিরীন শারমিনকে সালাম দেন।

এরশাদের শপথের সময় স্পিকারের কক্ষের আশপাশে সংসদ সচিবালয়ের কর্মকর্তা ছাড়া অন্যদের ঢোকার ক্ষেত্রে কড়াকড়ি ছিল।

এদিকে গত বৃহস্পতিবার অনুপস্থিত আওয়ামী লীগের নাজমুল হাসান এবং জাতীয় পার্টির নাসিম ওসমানও শপথ নিয়েছেন। স্পিকারের কক্ষেই তাদের শপথ করানো হয়।

দশম সংসদ নির্বাচনে বিজয়ী ২৮৪ জন গত বৃহস্পতিবার শপথ নেন। তবে পাঁচজন সেদিন নেননি, তাদের মধ্যে এরশাদসহ এই তিনজন ছিলেন।
রাষ্ট্রপতি প্রয়াত জিল্লুর রহমানের ছেলে বিসিবি সভাপতি নাজমুল কিশোরগঞ্জ-৬ আসন থেকে নির্বাচিত হয়েছেন। জাতীয় পার্টির সভাপতিমণ্ডলীর সদস্য নাসিম নির্বাচিত হয়েছেন নারায়ণগঞ্জ-৫ আসন থেকে।

দেশের বাইরে থাকায় সাংসদ হিসেবে শপথ গ্রহণের নির্ধারিত দিন ৯ জানুয়ারি অনুপস্থিত ছিলেন তারা। এরশাদ ছিলেন সিএমএইচে।

একই কারণে এখনো শপথ নেননি ঢাকা-৯ আসনে নির্বাচিত আওয়ামী লীগের সাবের হোসেন চৌধুরী এবং চট্টগ্রাম-৮ আসনে নির্বাচিত জাসদের মঈনুদ্দিন খান বাদল।

শেয়ার করুন !!Share on FacebookTweet about this on TwitterShare on Google+Share on LinkedInShare on RedditBuffer this pageDigg thisShare on TumblrPin on PinterestShare on StumbleUponFlattr the authorEmail this to someone