বাংলাদেশে প্রথম ট্যুরিজম ভিত্তিক নিউজ পোর্টাল|শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪
সাইটে আপনার অবস্থানঃ Home » জাতীয় » লাইনচ্যুত ট্রেনের বগি উদ্ধারের কাজ চলছে

লাইনচ্যুত ট্রেনের বগি উদ্ধারের কাজ চলছে 

train111

সিরাজগঞ্জ প্রতিনিধি : সিরাজগঞ্জের বঙ্গবন্ধু সেতুতে ঝড়ের কবলে পড়া ঢাকা থেকে দিনাজপুরগামী দ্রুতযান এক্সপ্রেস ট্রেনের বগি উদ্ধারে কাজ চলছে পুরোদমে।

সোমবার সকাল ৭টা ২০ মিনিটের দিকে পশ্চিমপার্শে একটি বগি (৩০০১) রেল লাইনে উঠানো হয়েছে।

আজ সন্ধ্যা ৬টা নাগাদ লাইনচ্যুত ৯টি বগি উদ্ধার করে রেল চলাচল স্বাভাবিক করা সম্ভব হবে বলে আশা প্রকাশ করেছেন রেলওয়ের পশ্চিমাঞ্চলের মহাপরিচালক আব্দুল আওয়াল ভূইয়া।

সকালে তিনি সাংবাদিকদের জানান, ঢাকা ও ঈশ্বরদী থেকে আসা দু’টি রিলিফ ট্রেনের সাহায্যে উদ্ধার অভিযান চলছে। আশা করছি সন্ধ্যার মধ্যে উদ্ধার অভিযান শেষ হবে।

এদিকে, এ ঘটনা তদন্তে রেলওয়ের অতিরিক্ত মহাপরিচালক আমজাদ হোসেনকে প্রধান করে চার সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। আগামী তিন কর্ম দিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার জন্য বলা হয়েছে তাদের।

উল্লেখ্য, রোববার রাতে ঢাকা থেকে দিনাজপুর যাচ্ছিল দ্রুতযান এক্সপ্রেস। রাত ১১টার দিকে ট্রেনটি বঙ্গবন্ধু সেতুর ৭নং পিলারের কাছে ঝড়ের কবলে পড়ে ট্রেনের ৯টি বগি লাইনচ্যুত হয়। তাৎক্ষণিকভাবে যাত্রীরা ট্রেন থেকে ঝাপিয়ে প্রাণ রক্ষা করেন।

এ ঘটনার পর থেকে ঢাকার সঙ্গে উত্তরবঙ্গের ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়।

খবর পেয়ে তাৎক্ষণিকভাবে দুর্ঘটনাস্থল পরিদর্শন করেছেন রেলমন্ত্রী মুজিবুল হক, সিরাজগঞ্জ-২ আসনের সাংসদ ডা. হাবিবে মিল্লাত মুন্না এমপি, জেলা প্রশাসক বিল্লাল হোসেন ও পুলিশ সুপার এস এম এমরান হোসেনসহ রেলওয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

শেয়ার করুন !!Share on FacebookTweet about this on TwitterShare on Google+Share on LinkedInShare on RedditBuffer this pageDigg thisShare on TumblrPin on PinterestShare on StumbleUponFlattr the authorEmail this to someone