বাংলাদেশে প্রথম ট্যুরিজম ভিত্তিক নিউজ পোর্টাল|বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
সাইটে আপনার অবস্থানঃ Home » জাতীয় » কয়েক জেলায় স্বস্তির বৃষ্টি, কমছে তাপমাত্রা

কয়েক জেলায় স্বস্তির বৃষ্টি, কমছে তাপমাত্রা 

full_2094170134_1398450017

এইদেশ এইসময়, ঢাকা : তীব্র তাপদাহ শেষে কয়েকটি জেলায় অবশেষে স্বস্তির বৃষ্টি হয়েছে। সারা দেশে তাপমাত্রাও কমেছে। শুক্রবার বিকালের
দিকে দমকা হাওয়ার কারণে তাপমাত্রা কমে আসে।

আবহাওয়া পূর্বাভাস কেন্দ্র জানিয়েছে আজ শনিবার সারা দেশের কোথাও কোথাও বৃষ্টি হতে পারে। আগের দিনের রেকর্ড তাপমাত্রার পর গতকাল তা কিছুটা কমে আসে। দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল চুয়াডাঙ্গায় ৪২ ডিগ্রি সেলসিয়াস। সর্বনিম্ন ছিল রংপুরে ২২ ডিগ্রি সেলসিয়াস। ঢাকায় ছিল ৩৯ ও সর্বনিম্ন ২৮ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস।

এর আগে সকালে রাজধানীতে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৮ দশমিক ৯ ডিগ্রি। গত পাঁচ দশকের মধ্যে রাজধানী ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা (৪০ দশমিক ২ ডিগ্রি) ছিল বৃহস্পতিবার।

আবহাওয়া অধিদপ্তর সূত্রে জানা যায়, এ তাপমাত্রা এখনই একেবারে কমছে না। তবে ধীরে ধীরে কমতে শুরু করবে। চলতি মাসের পুরো সময়ই ঢাকার তাপমাত্রা ৩৫ ডিগ্রি সেলসিয়াসের ওপরে ছিল। বেশির ভাগ এলাকায় তাপমাত্রা ৩৭ থেকে ৪২ ডিগ্রি সেলসিয়াস ছিল। সারা দেশের ওপর দিয়ে বয়ে যাওয়া তাপ প্রবাহের কারণে তাপমাত্রা বেড়েছে। আগামীকাল পর্যন্ত এ তাপমাত্রা অব্যাহত থাকতে পারে। এর পর বৃষ্টিপাতের সম্ভাবনা আছে।

এদিকে গতকাল বিকালে ঢাকার উপর দিয়ে দমকা হাওয়া বয়ে গেছে। বৃষ্টিও হয় আশপাশের কোথাও কোথাও। আবহাওয়া অফিস জানিয়েছে, ভোলায় বৃষ্টিপাত রেকর্ড করা হয় ২ মিলিমিটার। তবে নারায়ণগঞ্জ, ময়মনসিংহ, কুমিল্লা, সিলেট, হবিগঞ্জ, মৌলভীবাজার ও ব্রাহ্মণবাড়িয়ায় বৃষ্টিপাতের খবর পাওয়া গেছে।

অধিদপ্তর গত রাতে ঢাকাসহ সারা দেশে বৃষ্টিপাতের সম্ভাবনার কথা জানিয়েছেন। তবে আজ বিকাল ৬টা পর্যন্ত ঢাকা, খুলনা, বরিশাল ও সিলেট বিভাগের কোথাও কোথাও বৃষ্টি হতে পারে।

শেয়ার করুন !!Share on FacebookTweet about this on TwitterShare on Google+Share on LinkedInShare on RedditBuffer this pageDigg thisShare on TumblrPin on PinterestShare on StumbleUponFlattr the authorEmail this to someone