বাংলাদেশে প্রথম ট্যুরিজম ভিত্তিক নিউজ পোর্টাল|শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪
সাইটে আপনার অবস্থানঃ Home » জাতীয় » রাজধানীর ধানমন্ডি খেলার মাঠ সবার জন্য উন্মুক্ত

রাজধানীর ধানমন্ডি খেলার মাঠ সবার জন্য উন্মুক্ত 

dhanmondi-fild_2

এইদেশ এইসময়, ঢাকা : রাজধানীর ধানমন্ডি খেলার মাঠ সর্বসাধারণের জন্য উন্মুক্ত করার ঘোষণা দিয়েছে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন। বৃহস্পতিবার ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট অতুল মণ্ডল এ তথ্য নিশ্চিত করেছেন।

মাঠটিতে শেখ জামাল ধানমণ্ডি ক্লাবের অবৈধ স্থাপনা নির্মাণ বন্ধ এবং সর্বসাধারণের প্রবেশাধিকার ও ব্যবহার নিশ্চিত করতে পদক্ষেপ নেওয়ার নির্দেশনা চেয়ে হাইকোর্টে করা রিটের শুনানি চলার মধ্যেই এ পদক্ষেপ নিল ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন।

অবশ্য ৩ বছর আগেই ২০১১ সালের ১৫ মার্চ এক রায়ে ধানমণ্ডি মাঠের অবৈধ স্থাপনা সরিয়ে ১৫ দিনের মধ্যে সবার জন্য উন্মুক্ত করে দিতে আদেশ দিয়েছিলেন হাইকোর্ট। কিন্তু আদালতের রায় মানেননি শেখ জামাল ধানমণ্ডি ক্লাবের কর্মকর্তারা। পরে ২০১৩ সালের ২৭ মে সুপ্রিম কোর্টের আপিল বিভাগ রায় অবমাননার জন্য কারণ দর্শানোর নোটিশ জারি করেন। কিন্তু সে নোটিশও ক্লাবটি আমলে না নেওয়ায় পরিবেশবাদীরা হাইকোর্টে রিট করেছেন।

বৃহস্পতিবার দুপুর দেড়টার দিকে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট অতুল মণ্ডল ও কবির মাহমুদের নেতৃত্বে ধানমণ্ডি থানা পুলিশের সহায়তায় দখলদারেদে সাইনবোর্ড উচ্ছেদ করা হয়। এসময় সিটি করপোরেশন থেকে দুটি সাইনবোর্ড স্থাপন করা হয়। এতে লেখা হয়েছে- এ মাঠটি এখন সবার জন্য উন্মুক্ত করা হলো।

এদিকে আগামী ২৭ এপ্রিল রোববার পরিবেশবাদীদের করা ওই রিটের ফের শুনানি হবে বিচারপতি সালমা মাসুদ চৌধুরী ও বিচারপতি হাবিবুল গণির হাইকোর্টে বেঞ্চে। রিট আবেদনটি দায়ের করেছেন স্থপতি মোবাশ্বের হোসেন, ইকবাল হাবিব, ফারজানা শাহনাজ, মোহাম্মদ আবদুল আউয়াল, প্রফেসর ড. আবু সাঈদ এম আহমেদ ও মোরশেদ চৌধুরী।

রিট আবেদনে অবিলম্বে ধানমণ্ডি মাঠে সকল স্থাপনা নির্মাণ বন্ধে পদক্ষেপ নিতে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের প্রশাসক, রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) চেয়ারম্যান, ও রাজউকের পরিচালকের (প্রশাসন) প্রতি অন্তর্বর্তীকালীন সময়ের জন্য নির্দেশনা চাওয়া হয়েছে।

শেয়ার করুন !!Share on FacebookTweet about this on TwitterShare on Google+Share on LinkedInShare on RedditBuffer this pageDigg thisShare on TumblrPin on PinterestShare on StumbleUponFlattr the authorEmail this to someone