বাংলাদেশে প্রথম ট্যুরিজম ভিত্তিক নিউজ পোর্টাল|রবিবার, জানুয়ারি ২০, ২০১৯
সাইটে আপনার অবস্থানঃ Home » জাতীয় » সারা বছর স্বাভাবিক থাকবে নিত্যপণ্যের মূল্য : বাণিজ্যমন্ত্রী

সারা বছর স্বাভাবিক থাকবে নিত্যপণ্যের মূল্য : বাণিজ্যমন্ত্রী 

tofael ai
Print Friendly, PDF & Email

কাজী আমিনুল হাসান, ঢাকা : বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, শুধু রমজানে নয়, সারা বছরই নিত্যপ্রয়োজনীয় পণ্য সামগ্রীর মজুদ, সরবরাহ ও মূল্য স্বাভাবিক থাকবে। নিত্যপ্রয়োজনীয় পণ্য সামগ্রীর আমদানিকারক ও সংশ্লিষ্ট ব্যবসায়ীদের সাথে সুসম্পর্ক রেখে সরকার সব ধরনের পদক্ষেপ গ্রহণ করবে।

সোমবার সচিবালয়ে নিত্যপ্রয়োজনীয় পণ্যসামগ্রীর মজুত, সরবরাহ ও মূল্য পরিস্থিতি পর্যালোচনার লক্ষ্যে আমদানিকারক ও সংশ্লিষ্ট ব্যবসায়ী নেতৃবৃন্দের সমন্বয়ে জরুরি মতবিনিময় সভায় মন্ত্রী একথা বলেন।

বাণিজ্যমন্ত্রী বলেন, বর্তমানে দেশে পর্যাপ্ত পরিমাণে নিত্যপ্রয়োজনীয় পণ্য সামগ্রী মজুদ রয়েছে, যা চাহিদার তুলনার অনেক বেশি। বাজারে পর্যাপ্ত সরবরাহ রয়েছে। নিয়মিতভাবে আমদানি করা হচ্ছে। ব্যবসায়ীগণ চাহিদা মোতাবেক বাজারে পণ্যের সরবরাহ ও মূল্য স্বাভাবিক রাখতে সব ধরনের সহযোগিতার আশ্বাস দিয়েছে। সরকার ভোক্তাদের চাহিদা মোতাবেক নিত্যপ্রয়োজনীয় সকল পণ্যের সরবরাহ ও মূল্য স্বাভাবিক রাখতে সব ধরনের পদক্ষেপ গ্রহণ করবে।

তোফায়েল আহমেদ বলেন, প্রতি বছরের মতো এবারও রমজান মাসে সরকার টিসিবি’র মাধ্যমে ভোজ্য তেল, চিনি, ছোলা, মশুর ডাল  ও খেজুর এ পাঁচটি পণ্য সারা দেশে নির্ধারিত ডিলারের মাধ্যমে ন্যায্যমূল্যে খোলা বাজারে বিক্রয় করবে। টিসিবি ইতোমধ্যে এ জন্য প্রয়োজনীয় প্রস্তুতি গ্রহণ করেছে। ভোক্তাদের চাহিদা মোতাবেক টিসিবি সহায়ক ভূমিকা পালন করবে।

মন্ত্রী আরো বলেন, নিত্যপ্রয়োজনীয় পণ্যসামগ্রীর মজুদ, সরবরাহ এবং মূল্য যাতে অস্থিতিশীল না হয়, সে বিষয়ে সংশ্লিষ্ট সকলকে সচেতন থাকতে হবে। এ বিষয়ে দেশের প্রচারমাধ্যমের ভূমিকাও খুবই গুরুত্বপূর্ণ। ভোক্তাদের স্বার্থে গণমাধ্যকে দায়িত্বশীল ভূমিকা রাখতে হবে।

সভায় বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মাহবুব আহমেদ, ট্যারিফ কমিশনের চেয়ারম্যান মো. ইকবাল খান চৌধুরী, এফবিসিসিআই এর চেয়ারম্যান কাজী আকরাম উদ্দিন আহমেদ, টিসিবি’র চেয়ারম্যান ব্রিগেডিয়ার সারোয়ার জাহান তালুকদার, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের মহাপরিচালক মো. আবুল হোসেন মিয়া, আমদানী-রপ্তানি নিয়ন্ত্রন অধিদফতর, বংলাদেশ ব্যাংক, বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরো, ডিজিএফআই, এনএসআই এর প্রতিনিধি এবং আমদানি কারক ও সংশ্লিষ্ট ব্যবসায়ী নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এই ক্যাটাগরীর অন্যান্য সংবাদ সমূহঃ

শেয়ার করুন !!Share on FacebookTweet about this on TwitterShare on Google+Share on LinkedInShare on RedditBuffer this pageDigg thisShare on TumblrPin on PinterestShare on StumbleUponFlattr the authorEmail this to someone