বাংলাদেশে প্রথম ট্যুরিজম ভিত্তিক নিউজ পোর্টাল|বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
সাইটে আপনার অবস্থানঃ Home » আর্ন্তজাতিক » নির্মম আচরণ করছে পাকিস্তানের পুলিশ: হিউম্যান রাইটস ওয়াচ

নির্মম আচরণ করছে পাকিস্তানের পুলিশ: হিউম্যান রাইটস ওয়াচ 

110939243dce7d8-20230511134321

আন্তর্জাতিক মানবাধিকার সংস্থা হিউম্যান রাইটস ওয়াচ (এইচআরডব্লিউ) এক বিবৃতিতে বলেছে যে, পিটিআই প্রধান ইমরান খানকে গ্রেফতারের পর পুলিশ বিক্ষোভকারীদের উপর গুলি চালিয়েছে এবং অতিরিক্ত শক্তি ব্যবহার করেছে।

‘মোবাইল ইন্টারনেট পরিষেবা বন্ধ করে এবং টুইটার, ফেসবুক ও অন্যান্য সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মগুলিতে অ্যাক্সেসের উপর বিধিনিষেধ আরোপের মাধ্যমে ব্যাপক হারে ও নির্বিচারে মৌলিক অধিকার লঙ্ঘন করছে সরকার,’ বিবৃতিতে বলা হয়।

এইচআরডব্লিউ-এর সহযোগী এশিয়া ডিরেক্টর প্যাট্রিসিয়া গসম্যান বলেছেন, ‘পাকিস্তান সরকারের উচিত ন্যূনতম শক্তি দিয়ে সহিংসতার জবাব দেয়ার সময় শান্তিপূর্ণ প্রতিবাদের অধিকার বজায় রাখা।’ তিনি বলেন, ‘অপরাধমূলক কাজগুলোর অবিলম্বে তদন্ত করা উচিত এবং যথাযথভাবে বিচার করা উচিত।’

এদিকে, ইমরান খানের দল পিটিআই নেতা ফারুখ হাবিব বলেছেন যে, পুরো জাতি পাকিস্তানের প্রধান বিচারপতি উমর আতা বন্দিয়ালের দিকে তাকিয়ে আছে যাতে দলীয় নেতাদের প্রতি নিষ্ঠুরতার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হয়। তিনি বলেছিলেন যে, শাহ মাহমুদ কুরেশি, এজাজ চৌধুরী, মুসাররাত জামশেদ চিমা এবং মালেকা বোখারিকে গতকাল রাতে ইসলামাবাদের গিলগিট-বালতিস্তান হাউস থেকে ‘অপহরণ’ করা হয়েছিল। হাবিব বলেন, ‘পাকিস্তানে মৌলিক মানবাধিকার হারিয়ে গেছে’।

শেয়ার করুন !!Share on FacebookTweet about this on TwitterShare on Google+Share on LinkedInShare on RedditBuffer this pageDigg thisShare on TumblrPin on PinterestShare on StumbleUponFlattr the authorEmail this to someone