বাংলাদেশে প্রথম ট্যুরিজম ভিত্তিক নিউজ পোর্টাল|মঙ্গলবার, এপ্রিল ১৬, ২০২৪
সাইটে আপনার অবস্থানঃ Home » আর্ন্তজাতিক » রাশিয়ায় ড্রোন হামলার পর ইউক্রেন সীমান্তে কঠোর পাহাড়ার নির্দেশ পুতিনের

রাশিয়ায় ড্রোন হামলার পর ইউক্রেন সীমান্তে কঠোর পাহাড়ার নির্দেশ পুতিনের 

1677657898_500-321-Inqilab-white

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন কর্মকর্তাদের নির্দেশ দিয়েছেন ইউক্রেনের সাথে সীমান্তের নিয়ন্ত্রণ কঠোর করার জন্য। সম্প্রতি পশ্চিমাদের দেয়া ড্রোন ব্যবহার করে রাশিয়ার মূল ভূখণ্ডে হামলার চেষ্টা করছে ইউক্রেন যা মস্কোর জন্য একটি নতুন চ্যালেঞ্জ তৈরি করছে।

মঙ্গলবার একটি ড্রোন রাশিয়ার রাজধানী মস্কোর মাত্র ১০০ কিলোমিটার (৬০ মাইল) দক্ষিণ-পূর্বে বিধ্বস্ত হয়েছে, যখন প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মতে আরও দুটি দক্ষিণ রাশিয়ায় গুলি করে নামানো হয়েছে। প্রতিক্রিয়া হিসাবে কর্তৃপক্ষ উত্তরের শহর সেন্ট পিটার্সবার্গের আকাশসীমাও বন্ধ করে দিয়েছে, যখন বেশ কয়েকটি রাশিয়ান টেলিভিশন স্টেশন একটি ক্ষেপণাস্ত্র হামলার সতর্কবার্তা প্রচার করেছে। তবে এতে হতাহতের কোনো খবর পাওয়া যায়নি।

‘কোলোমনা জেলায় একটি ইউএভির বিধ্বস্তের ঘটনার জন্য… লক্ষ্য সম্ভবত একটি বেসামরিক অবকাঠামো সুবিধা ছিল, যা ক্ষতিগ্রস্ত হয়নি,’ মস্কোর আঞ্চলিক গভর্নর আন্দ্রেই ভোরোবিওভ একটি বিবৃতিতে মানববিহীন আকাশযানকে উল্লেখ করে বলেছেন। ‘ভূমিতে কোনো হতাহত বা ক্ষয়ক্ষতি নেই। এফএসবি (নিরাপত্তা পরিষেবা) এবং অন্যান্য উপযুক্ত কর্তৃপক্ষ তদন্ত করছে,’ ভোরোবিভ যোগ করেছেন।

কোন অবকাঠামোকে লক্ষ্যবস্তু করা হয়েছে তা কর্তৃপক্ষ নির্দিষ্ট করেনি, তবে রাশিয়ান জ্বালানি জায়ান্ট গ্যাজপ্রম গুবাস্তোভো গ্রামের কাছে একটি কারখানা পরিচালনা করে, যেখানে ড্রোনটি বিধ্বস্ত হয়েছিল। ইউক্রেনের কর্মকর্তারা কোনো হামলার দায় স্বীকার করেনি, তারা একইভাবে আগের হামলা ও নাশকতার জন্য সরাসরি দায় স্বীকার করা এড়িয়ে গেছে।

শেয়ার করুন !!Share on FacebookTweet about this on TwitterShare on Google+Share on LinkedInShare on RedditBuffer this pageDigg thisShare on TumblrPin on PinterestShare on StumbleUponFlattr the authorEmail this to someone