বাংলাদেশে প্রথম ট্যুরিজম ভিত্তিক নিউজ পোর্টাল|শনিবার, এপ্রিল ২০, ২০২৪
সাইটে আপনার অবস্থানঃ Home » খেলা » ফিফা বেস্ট অ্যাওয়ার্ড উঠল মেসির হাতেই

ফিফা বেস্ট অ্যাওয়ার্ড উঠল মেসির হাতেই 

1677535524_2300-(1)

ফুটবল ভক্তদের অনুমান ছিল আগে থেকেই।অবশেষে সেটিই সত্যি হল। ফিফার বর্ষসেরা ফুটবলার হলেন লিওনেল মেসি।বয়স যত বেড়েছে মাঠে ততই বেড়েছে এই আর্জেন্টাইন মাহাতারকার মুন্সিয়ানা।৩৬ বছর বয়সে এসে অনেকটা একক প্রচেষ্টায় দলকে এনে দিয়েছেন বিশ্বকাপ শিরোপা।বিশ্বকাপ জুড়ে উজ্জ্বল মেসি জিতেছিলেন গোল্ডেন বল।এবার পেলেন বর্ষসেরা ফুটবলারের স্বীকৃতি।

সোমবার রাতে ফ্রান্সের রাজধানী প্যারিসে জমকালো আয়োজনে ফিফা দ্য বেস্ট অ্যাওয়ার্ডের ২০২১–২২ মৌসুমের বিজয়ীদের হাতে ট্রফি তুলে দেয়া হয়। যেখানে ২০২১ সালে ৮ অগাস্ট থেকে কাতার বিশ্বকাপ পর্যন্ত সেরাদের পারফরম্যান্স বিবেচনায় নেয়া হয়েছে।

গত বছর আর্জেন্টিনার হয়ে কোপা আমেরিকা ও ডিসেম্বরে কাতারে বিশ্বকাপ জিতেছেন মেসি। ফিফার এই বর্ষসেরা পুরস্কার জয়ের দৌড়ে মেসির বাকি দুই প্রতিদ্বন্দ্বী ছিলেন করিম বেনজেমা ও কিলিয়ান এমবাপ্পে। দুজনেই ফ্রান্সের তারকা। বেনজেমা বিশ্বকাপে খেলতে না পারলেও রিয়াল মাদ্রিদের হয়ে লিগ ও চ্যাম্পিয়নস লিগ জিতেছেন। এর সুবাদে ব্যালন ডি’অর জিতলেও সেটি মৌসুমের পারফরম্যান্স বিবেচনায়। ফিফা ‘বেস্ট’ পুরস্কারে দেখা হয়েছে বছরের পারফরম্যান্স। তাতে মেসি এ দুজনের চেয়ে বেশি ভোট পেয়ে পুরস্কারটি জিতেছেন।

বিভিন্ন নামে ১৯৯১ সাল থেকে বর্ষসেরা ফুটবলারের পুরস্কার দিয়ে আসছে বিশ্ব ফুটবলের সর্বোচ্চ সংস্থাটি। শুরু থেকে ২০০৯ সাল পর্যন্ত ‘ফিফা ওয়ার্ল্ড প্লেয়ার অব দা ইয়ার’ নামের পুরস্কারটি একবার জেতেন মেসি, ২০০৯ সালে। সেই থেকে শুরু সেরার মঞ্চে এই মহাতারকার আধিপত্যের।

শেয়ার করুন !!Share on FacebookTweet about this on TwitterShare on Google+Share on LinkedInShare on RedditBuffer this pageDigg thisShare on TumblrPin on PinterestShare on StumbleUponFlattr the authorEmail this to someone