বাংলাদেশে প্রথম ট্যুরিজম ভিত্তিক নিউজ পোর্টাল|বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
সাইটে আপনার অবস্থানঃ Home » জাতীয় » ‘নিরাপদ, পুষ্টিসমৃদ্ধ খাদ্য নিশ্চিতে সরকার নিরলসভাবে কাজ করছে’

‘নিরাপদ, পুষ্টিসমৃদ্ধ খাদ্য নিশ্চিতে সরকার নিরলসভাবে কাজ করছে’ 

130504kalerkantho_pic

কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক বলেছেন, টেকসই কৃষি উন্নয়নের লক্ষ্যে খাদ্য উৎপাদন, সংগ্রহ ও বিপণন ব্যবস্থার উন্নয়নের মাধ্যমে জনগণের জন্য নিরাপদ ও পুষ্টিসমৃদ্ধ খাদ্য নিশ্চিত করতে সরকার নিরলসভাবে কাজ করছে।

আজ সোমবার (৫ ডিসেম্বর) রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউটে ‘বিশ্ব মৃত্তিকা দিবস ২০২২’ উপলক্ষে আয়োজিত এক সেমিনারে কৃষিমন্ত্রী এসব কথা বলেন। এসময় তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্ভাবনী নেতৃত্বে বৈশ্বিক সংকট দৃঢ়ভাবে মোকাবেলা করে ২০৩০ সালের মধ্যে টেকসই উন্নয়ন অভীষ্ট অর্জনের ধারাবাহিকতায় ২০৪১ সালের মধ্যে আমরা সমৃদ্ধ বাংলাদেশ গড়তে আমরা সক্ষম হবো। এটি আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি।

বিজ্ঞাপন

 

মাটির সঠিক ব্যবহার সম্পর্কে তিনি বলেন, সুষ্ঠু মৃত্তিকা ব্যবস্থাপনার জন্য মৃত্তিকা সম্পদ উন্নয়ন ইনস্টিটিউট উপকূলীয় লবণাক্ত এলাকা ও পাহাড়ি এলাকায় স্বতন্ত্র দুটি গবেষণা কেন্দ্রসহ সারা দেশে গবেষণা কার্যক্রম চালিয়ে যাচ্ছে। এসব গবেষণাকেন্দ্র থেকে উদ্ভাবিত প্রযুক্তি কৃষকদের কাছে জনপ্রিয়তা পেয়েছে।

কৃষি মন্ত্রণালয়ের উদ্যোগে বিশ্বের অন্যান্য দেশের মতো বাংলাদেশেও মৃত্তিকা দিবস পালন করা হচ্ছে। দিবসটির এবারের প্রতিপাদ্য ‘মাটি: খাদ্যের সূচনা যেখানে’। রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা দিবসটি উপলক্ষে পৃথক বাণী দিয়েছেন।

শেয়ার করুন !!Share on FacebookTweet about this on TwitterShare on Google+Share on LinkedInShare on RedditBuffer this pageDigg thisShare on TumblrPin on PinterestShare on StumbleUponFlattr the authorEmail this to someone