বাংলাদেশে প্রথম ট্যুরিজম ভিত্তিক নিউজ পোর্টাল|মঙ্গলবার, এপ্রিল ২৩, ২০২৪
সাইটে আপনার অবস্থানঃ Home » আর্ন্তজাতিক » বিশ্বকাপে মরক্কোর কাছে বেলজিয়ামের হার, ব্রাসেলসে সহিংসতা

বিশ্বকাপে মরক্কোর কাছে বেলজিয়ামের হার, ব্রাসেলসে সহিংসতা 

104159belJPG800x483

কাতার ফুটবল বিশ্বকাপের গ্রুপ পর্বে মরক্কোর কাছে ২-০ গোলে হেরে গেছে বেলজিয়াম। রবিবারের ওই ম্যাচে হেরে যাওয়ার বিষয়টি মেনে নিতে পারেনি ব্রাসেলসের বাসিন্দারা।

আলজাজিরা জানিয়েছে, ফিফা র‌্যাংকিংয়ে ২২ নম্বরে থাকা দলের কাছে বেলজিয়ামের মতো দল হেরে যাওয়া মানতে না পেরে রাজধানী ব্রাসেলসে সহিংসতা ছড়িয়ে পড়েছে। সেখানে গাড়ি ভাঙচুর, স্কুটারে অগ্নিসংযোগ করা হয়েছে।

বিজ্ঞাপন

 

বিক্ষোভ চলা অবস্থায় মুখে গুরুতর আঘাত পেয়েছেন একজন সাংবাদিক। ব্রাসেলসের বিভিন্ন রাস্তা আটকে দিয়েছে পুলিশ। জলকামান প্রস্তুত রাখা হয়েছে। এ ছাড়া বিক্ষুব্ধদের ছত্রভঙ্গ করে দিতে কাঁদানে গ্যাস নিক্ষেপ করা হয়েছে।

ব্রাসেলসে পুলিশের মুখপাত্র ইলসে ভ্যান বলেছেন, কিছু সমর্থক লাঠি হাতে ভাঙচুর চালিয়েছে। একজন সাংবাদিক মুখে আঘাত পেয়েছেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে ১২ জনকে আটক করেছে পুলিশ।

তিনি আরো বলেন, দাঙ্গাকারীরা পাইরোটেকনিক উপাদান, প্রজেক্টাইল, লাঠি ব্যবহার করে এবং আগুন লাগিয়ে দেয়। রবিবার স্থানীয় সময় সন্ধ্যা ৭টার দিকে পরিস্থিতি শান্ত হয়। তবে উত্তেজনা রয়েছে এমন জায়গাগুলোতে পুলিশি টহল অব্যাহত রাখা হয়েছে।

তিনি আরো বলেন, ‘সাংবাদিক আহত হওয়ার পর আমরা হস্তক্ষেপ শুরু করি। দাঙ্গাকারীদের ছত্রভঙ্গ করতে আমরা জলকামান ও কাঁদানে গ্যাস ব্যবহারের সিদ্ধান্ত নিই। ’

পুলিশ জানিয়েছে, ব্রাসেলসের বেশ কয়েকটি জায়গায় দাঙ্গা ছড়িয়ে পড়েছে। এ সময় বিক্ষুব্ধ ফুটবল অনুরাগীরা দাঙ্গা পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়ে। পরিস্থিতি নিয়ন্ত্রণে নিয়ে আনতে জলকামান ব্যবহার করে ও কাঁদানে গ্যাস ছোড়ে পুলিশ। দাঙ্গাকারীদের অনেকেই মরক্কোর পতাকায় আবৃত ছিল।

kalerkantho

প্রসঙ্গত, ২০১৮ সালের রাশিয়া বিশ্বকাপে তৃতীয় স্থান অর্জন করেছিল বেলজিয়াম। বড় ধরনের আয়োজনে সেটি ছিল তাদের সেরা পারফরম্যান্স। বর্তমানে ফিফা র‌্যাংকিংয়ে দুই নম্বরে রয়েছে দেশটি। কিন্তু তাদের খেলা আশানুরূপ হচ্ছে না। মরক্কোর বিপক্ষে দলটি একেবারে বেহাল দশায় পড়েছে।

শেয়ার করুন !!Share on FacebookTweet about this on TwitterShare on Google+Share on LinkedInShare on RedditBuffer this pageDigg thisShare on TumblrPin on PinterestShare on StumbleUponFlattr the authorEmail this to someone