বাংলাদেশে প্রথম ট্যুরিজম ভিত্তিক নিউজ পোর্টাল|রবিবার, ডিসেম্বর ৪, ২০২২
সাইটে আপনার অবস্থানঃ Home » আর্ন্তজাতিক » কাতারের আমিরের গায়ে সৌদি আরবের পতাকা

কাতারের আমিরের গায়ে সৌদি আরবের পতাকা 

123515sauJPG800x483

এবার বিশ্বকাপ ফুটবলে নিজেদের প্রথম ম্যাচে মঙ্গলবার দোহার লুসাইল স্টেডিয়ামে সৌদি আরবের মুখোমুখি হয় আর্জেন্টিনা। ওই ম্যাচ সামনে রেখে সৌদি আরবের পতাকা গায়ে জড়ান কাতারের আমির শেখ তামিম বিন হামাদ আল থানি।

ওই ঘটনার একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে। সেই ভিডিওতে দেখা যায়, কাতারের আমির সৌদি আরবের একটি পতাকা হাতে নিয়ে সেটি নিজের কাঁধে জড়িয়ে নিয়েছেন।

বিজ্ঞাপন

এর আগে ২০১৭ সালে কাতারের বিরুদ্ধে কূটনৈতিক অবরোধ জারি করেছিল সৌদি আরবের নেতৃত্বাধীন জোট। সন্ত্রাসবাদে সমর্থন দেওয়ার অভিযোগে কাতারের বিরুদ্ধে গিয়েছিল জোটটি। যদিও বরাবরই সেই অভিযোগ প্রত্যাখ্যান করেছে কাতার।

তুরস্কের জোরালো পদক্ষেপে ২০২১ সালে কাতারের ব্যাপারে অবরোধ তুলে নেয় সৌদি জোট। সম্পর্ক স্বাভাবিক করার জন্য অবরোধ আরোপকারী চার দেশের সঙ্গে একটি ঘোষণাপত্রে স্বাক্ষর করে কাতার।

তার পর থেকে কাতারের সঙ্গে সৌদি জোটের সম্পর্কের উন্নতির প্রমাণ মিলছে। কূটনৈতিক সম্পর্ক ছিন্নের চার বছর পর ২০২১ সালের ডিসেম্বরে কাতার সফরে যান সৌদি আরবের যুবরাজ মুহাম্মদ বিন সালমান।

এবারের বিশ্বকাপ শুরুর আগের দিন কাতার সফরে যান মুহাম্মদ বিন সালমান। এরপর গতকাল সৌদি-আর্জেন্টিনা ম্যাচকে সামনে রেখে সৌদি আরবের পতাকা গায়ে জড়ান কাতারের আমির।

শেয়ার করুন !!Share on FacebookTweet about this on TwitterShare on Google+Share on LinkedInShare on RedditBuffer this pageDigg thisShare on TumblrPin on PinterestShare on StumbleUponFlattr the authorEmail this to someone