বাংলাদেশে প্রথম ট্যুরিজম ভিত্তিক নিউজ পোর্টাল|শনিবার, এপ্রিল ২০, ২০২৪
সাইটে আপনার অবস্থানঃ Home » খেলা » বিশ্বজয়ের গল্প শুনিয়ে বাবরদের উজ্জীবিত করলেন রমিজ

বিশ্বজয়ের গল্প শুনিয়ে বাবরদের উজ্জীবিত করলেন রমিজ 

190300ramiz

রাত পোহালেই মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে বিশ্বকাপ ফাইনালে মুখোমুখি ইংল্যান্ড-পাকিস্তান। বাবর আজমের দলের সামনে ১৯৯২ সালের বিশ্বজয়ের স্মৃতি ফিরিয়ে আনার সুযোগ। এই মেলবোর্ন স্টেডিয়ামে ইংল্যান্ডকে হারিয়েই বিশ্বকাপ জিতেছিল ইমরান খানের পাকিস্তান। সেই বিশ্বজয়ীয় দলের অন্যতম নায়ক রমিজ রাজা।

বিজ্ঞাপন

ইমরানের বলে রিচার্ড ইরিংওর্থের ক্যাচ রমিজের তালুবন্দি হতেই শিরোপা জয়ের উল্লাসে ফেটে পড়েছিল পাকিস্তান দল। সেই সময়ের গল্প শুনিয়ে বাবরদের উজ্জীবিত করলেন রমিজ।

শিরোপা নির্ধারণী ম্যাচে নামার আগে ড্রেসিংরুমে গিয়ে বর্তমান পিসিবি চেয়ারম্যান রমিজ পাকিস্তানের খেলোয়াড়দের সঙ্গে কথা বলেছেন। তিনি বলেছেন, ‘আমার এখনও মনে আছে (১৯৯২ বিশ্বকাপ) ফাইনালের দিন একদম সংক্ষিপ্ত টিম মিটিং হয়েছিল আমাদের। সেখানে এমন কথা হয়েছিল যে, হোঁচট খেয়ে ঘুরে দাঁড়ানো এবং ৯০ হাজার মানুষের সামনে খেলার সুযোগ হয়তো ক্যারিয়ারে আমরা আর পাবো না। তাই সবাইকে বলা হচ্ছিল, মুহূর্তটা উপভোগ করে ম্যাচটি জিততে। আমি ড্রেসিংরুমে বাবরদের ঠিক এ কথাগুলো বলছিলাম। কখনও কখনও বড় ম্যাচের কথা বেশি না ভেবে মাঠে গিয়ে উপভোগ করা গুরুত্বপূর্ণ। ‘

বোর্ড প্রধানের কথায় পাকিস্তান দলের সবাই চাঙ্গা হয়ে উঠেছে বলে জানিয়েছেন অধিনায়ক বাবর আজম। ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে তিনি বলেন, ‘যখন বোর্ডের চেয়ারম্যান আসেন এবং দলকে বিশ্বাস যোগান, আমাদের আত্মবিশ্বাসও বেড়ে যায়। চেয়ারম্যান এসে তার ১৯৯২ বিশ্বকাপের অভিজ্ঞতা যেভাবে আমাদের সঙ্গে ভাগাভাগি করেছেন এবং যেভাবে ভরসা যুগিয়েছেন। তিনি বলেছেন যে, “বিশ্বাস রাখো ও নির্ভার থাকো। নিজের ক্রিকেট খেল। ” তার কথায় আমাদের বিশ্বাস বেড়ে গেছে।

শেয়ার করুন !!Share on FacebookTweet about this on TwitterShare on Google+Share on LinkedInShare on RedditBuffer this pageDigg thisShare on TumblrPin on PinterestShare on StumbleUponFlattr the authorEmail this to someone