বাংলাদেশে প্রথম ট্যুরিজম ভিত্তিক নিউজ পোর্টাল|শনিবার, এপ্রিল ২০, ২০২৪
সাইটে আপনার অবস্থানঃ Home » লাইফ স্টাইল » পুরুষের কাছে যা লুকোতে চায় নারীরা

পুরুষের কাছে যা লুকোতে চায় নারীরা 

c3ecb82ebedb3b3e512da7411d7fa0e6

লাইফস্টাইল ডেস্ক : নারীর মনের মধ্যে একান্ত নিজস্ব একটা জগৎ লুকিয়ে থাকে। অনেক সময়ই তার একান্ত এই জগত্টায় আপনাকে প্রবেশাধিকার দিতে চায় না সে। প্রেমে মরিয়া হয়ে হয়ত সে আপনাকে হাজারোবার হাজারো কথা বলবে। কিন্তু তাঁর মনের গহিনের সন্ধান কী শুধু এই কথাগুলোর মাঝেই খুঁজে পাবেন আপনি।

নারীর মনে যে ভাব খেলা করে তা সব সময় তাঁর মুখে ফোটে না। এটার মানে শুধু এই নয় যে, সব কথা বলতে সে ভয় পায়। আসলে সে সব কথা বলতে চায় না।

সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি সাম্প্রতিক জরিপে বেশ কিছু নারীর কাছে প্রশ্ন করা হয়েছিল ‘ছেলেবন্ধুর কাছে কী লুকোতে চান আপনি?’ একা বা কোনো একটি সম্পর্কে আবদ্ধ ওই নারীরা এ বিষয়ে প্রথমে মুখ খুলতেই চাচ্ছিলেন না। পরে নির্ভীক ও সাহসীভাবেই নিজেদের অবস্থান তুলে ধরেন তারা। ওই জরিপ থেকে উঠে আসা শীর্ষ পাঁচটি বিষয় এখানে দেয়া হল-

পুরোনো প্রেমের কথা

পুরোনো প্রেমিকের বিষয়ে নিজের বর্তমান অবস্থার কথা আপনাকে তিনি বলতেই পারেন। যেমনটা হয়তো আপনিও বলেছেন তাঁকে। কিন্তু এ বিষয়ে নারীরা বেশ সচেতন। আগের কথা বলে আপনাকে আহত করতে চাইবে না সে। ফলে যতটা সম্ভব বিষয়টি আড়ালেই রাখতে চায় তারা। আর কেউ কেউ এমনও বলেছেন যে, পুরোনো প্রেমিক সম্পর্কে এমন ধারণাই তারা দিতে চান, যাতে আপনি নিশ্চিন্ত থাকবেন।

বড় নয়, ছোট কথা

মনে হতে পারে যে প্রিয়তমার সবচেয়ে নিবিড় অভিজ্ঞতাগুলোও আপনি জেনে গেছেন, হয়তো সেটাই সত্যি। দু’জনের জীবনের জন্যে গুরুত্বপূর্ণ সেসব কথা আপনার কাছে সে লুকোবে না। কিন্তু সে হয়তো খুবই অগুরুত্বপূর্ণ কিছু মজার অভিজ্ঞতা আপনার কাছে লুকিয়ে থাকতে পারে। কেননা তাঁর মনে এ ভাবনা থাকতে পারে যে আপনিও এ থেকে তাঁকে বিচার করবেন। যে প্রশ্নটা বেশিরভাগ নারীকে খুবই বিব্রত করে তা হল, পুরুষদের চিরায়ত জিজ্ঞাসা- ‘আমি কি তাঁর চেয়ে ভালো?’

মেয়েলি আলাপ

মেয়েরা নিজেদের মধ্যে অন্তরঙ্গ আলাপচারিতায় যে ভাষায় কথা বলে ধরে নিন তা আপনার অজানাই রয়ে যাবে। আর অন্যতম যে কারণে এই নারী-রাজ্যে পুরুষের প্রবেশাধিকার থাকে না তা হল সখীর গোপনীয়তা ফাঁস হয়ে যাওয়ার ভয়ে। এছাড়া তাঁরা মনেই করেন যে নারী-রাজ্যের এই দুয়ারটি পুরুষের জন্য তালা মেরে রাখাই ভালো।

সাজসজ্জার টুকিটাকি

আপনি মুগ্ধ হয়ে ভাবতে পারেন যে সারাদিন ধরে ও এতো পরিপাটি টিপটপ থাকে কী করে! এটা নিশ্চিত যে তাঁর সাজসজ্জার টুকিটাকিগুলো আপনার জানা নেই। উনি চান যে আপনি সব সময়ই এটা ভেবে বিস্মিত হন যে এই রূপের রহস্য কী!

বাপের বাড়ির কথা

ঐতিহাসিকভাবে আমাদের সমাজে বাপের বাড়ির লোকজন নারীদের কাছে বিশেষ গুরুত্বপূর্ণ। নিজের মা-বাবা-বোন-ভাইয়ের জন্যে তাঁর প্রাণ কেমন করতেই পারে। এ নিয়ে সহমর্মিতায় সে খুশি হবে, কিন্তু কখনোই এমন উৎসাহে আপনি প্রশ্রয় পাবেন না যা কিনা বাপের বাড়ির গোপনীয়তা ভেঙে দিতে পারে।

শেয়ার করুন !!Share on FacebookTweet about this on TwitterShare on Google+Share on LinkedInShare on RedditBuffer this pageDigg thisShare on TumblrPin on PinterestShare on StumbleUponFlattr the authorEmail this to someone