বাংলাদেশে প্রথম ট্যুরিজম ভিত্তিক নিউজ পোর্টাল|বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
সাইটে আপনার অবস্থানঃ Home » বিনোদন » সুচিত্রা সেনের ৯১তম জন্মদিন উদযাপন

সুচিত্রা সেনের ৯১তম জন্মদিন উদযাপন 

212912Pabna-Suchitra-Sen-Pic

পাবনায় বাংলা চলচ্চিত্রের কিংবদন্তি নায়িকা সুচিত্রা সেনের ৯১তম জন্মদিন উদযাপন করা হয়েছে। ১৯৩১ সালের ৬ এপ্রিল এই দিনে তিনি পাবনা শহরের হেমসাগর লেনের বাড়িতে জন্মগ্রহণ করেন। রমজান মাসের কারণে স্বল্প আয়োজনে পালন করা হয় মহানায়িকার জন্মদিন।

জন্মদিন উপলক্ষে আজ ৬ মার্চ সুচিত্রা সেন স্মৃতি সংরক্ষণ পরিষদ স্বল্প পরিসরে সুচিত্রা সেনের বাড়ির সামনে স্মরণসভার আয়োজন করা হয়।

সকাল ১১টায় সুচিত্রা সেনের পৈত্রিক বাড়িতে সুচিত্রার মুর‌্যালে পুষ্পমাল্য অর্পণ করেন সুচিত্রা সেন স্মৃতি সংরক্ষণ পরিষদের নেতৃবৃন্দ। এ সময় উপস্থিত ছিলেন- পাবনা প্রেসক্লাবের সভাপতি এবিএম ফজলুর রহমান, সুচিত্রা সেন স্মৃতি সংরক্ষণ পরিষদের সাধারণ সম্পাদক নরেশ চন্দ্র মধু, কৃষিবীদ জাফর সাদেক, উন্নয়ন কর্মী মাজহারুল ইসলাম, সাংস্কৃতিক কর্মী শামুন সাব্বির ও অন্যান্য সুধীজনেরা।
স্মরণসভায় বক্তারা বলেন, সুচিত্রা সেন দুই বাংলার মহানায়িকা। যার অভিনয় আজও দাগ কাটে চলচ্চিত্র প্রেমীদের মনে। নিজের রুপ আর অভিনয় দক্ষতা দিয়ে হয়ে উঠেছিলেন কিংবদন্তি। তাঁকে হারিয়ে বাংলা চলচ্চিত্রের যে শূন্যতা তা কখনো পূরণ হবে না। তারা আরো বলেন, পাবনা শহরের হেমসাগর লেনের এই বাড়িতে কেটেছে মহানায়িকার শৈশব ও কৈশোর। বাড়িটির প্রতিটি কোণায় ছড়িয়ে আছে সুচিত্রা সেনের স্মৃতি। লেখাপড়া করেছেন শহরের দু’টি স্কুলে। তাঁর মৃত্যুর তিন মাসের মাথায় বাড়িটি অবৈধ দখল থেকে উদ্ধার হলেও, সেখানে গড়ে উঠেনি স্মৃতি সংগ্রহশালা। এ নিয়ে আক্ষেপের শেষ নেই জেলার সাংস্কৃতিককর্মীদের মাঝে। সকল জটিলতা কাটিয়ে পৈত্রিক বাড়িতে সুচিত্রা সেনের স্মৃতি সংগ্রহশালা গড়ে তোলা হলে তাঁর স্মৃতি ধরে রাখা সম্ভব বলে মনে করেন পাবনাবাসী।

শেয়ার করুন !!Share on FacebookTweet about this on TwitterShare on Google+Share on LinkedInShare on RedditBuffer this pageDigg thisShare on TumblrPin on PinterestShare on StumbleUponFlattr the authorEmail this to someone