বাংলাদেশে প্রথম ট্যুরিজম ভিত্তিক নিউজ পোর্টাল|বুধবার, মে ২৫, ২০২২
সাইটে আপনার অবস্থানঃ Home » খেলা » আইসিসি বর্ষসেরা দল ঘোষণা, জায়গা পেলেন মুস্তাফিজ

আইসিসি বর্ষসেরা দল ঘোষণা, জায়গা পেলেন মুস্তাফিজ 

Print Friendly, PDF & Email

1023357

গতিবৈচিত্র্যে ব্যাটারদের ভুগিয়ে মিতব্যয়ী বোলিংয়ে বছরজুড়ে এমন উজ্জ্বল ছিলেন যে আইসিসির ২০২১ সালের  বর্ষসেরা টি-টোয়েন্টি দলে জায়গা করে নিয়েছেন মুস্তাফিজুর রহমান। ২০ ম্যাচ খেলে ১৭.৩৯ গড়ে ২৮টি উইকেট নেওয়ার পথে প্রতিপক্ষের ব্যাটারদের কেমন ধাঁধায় ফেলতে পেরেছেন, এই বাঁহাতি পেসারের ৭.০০ স্ট্রাইক রেটই বলছে সে কথা। বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থার ওয়েবসাইটে বুধবার ঘোষিত এই সেরা একাদশে মুস্তাফিজই বাংলাদেশের একমাত্র প্রতিনিধি।

এই দলে টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ের দুই নম্বর দল ভারতের কারোরই জায়গা হয়নি। পাকিস্তান ও দক্ষিণ আফ্রিকা থেকে সর্বোচ্চ তিনজন করে ঠাঁই করে নিয়েছেন। অস্ট্রেলিয়ার আছেন দুজন আর ইংল্যান্ড ও শ্রীলঙ্কার একজন করে।

এই একাদশে কিছু নাম প্রত্যাশিতই ছিল। যেমন—একমাত্র ক্রিকেটার হিসেবে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে এক ক্যালেন্ডার ইয়ারে হাজারের বেশি রান করা পাকিস্তানের মোহাম্মদ রিজওয়ান। ফেলে আসা বছরে ২৯ ম্যাচে ১,৩২৬ রান করার পাশাপাশি উইকেটের পেছনেও গ্লাভস হাতে দুর্দান্ত পারফরম্যান্সের জন্য বর্ষসেরা দলের উইকেটরক্ষকও তিনিই। অনুপ্রেরণাদায়ী নেতৃত্বে দলকে টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে তোলার সঙ্গে আসর সর্বোচ্চ রান করে পাকিস্তানের বাবর আজমকে এই একাদশের অধিনায়ক করাতেও আশ্চর্যের কিছু নেই। পাকিস্তান থেকে বর্ষসেরা দলে আরেক প্রতিনিধি বাঁহাতি পেসার শাহীন শাহ আফ্রিদি।

একনজরে আইসিসির বর্ষসেরা টি-টোয়েন্টি দল :

১) জস বাটলার (ইংল্যান্ড)

২) মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক, পাকিস্তান)

৩) বাবর আজম (অধিনায়ক, পাকিস্তান)

৪) এইডেন মারক্রাম (দক্ষিণ আফ্রিকা)

৫) মিচেল মার্শ (অস্ট্রেলিয়া)

৬) ডেভিড মিলার (দক্ষিণ আফ্রিকা)

৭) তাবরাইজ শামসি (দক্ষিণ আফ্রিকা)

৮) জশ হ্যাজেলউড (অস্ট্রেলিয়া)

৯) ওয়ানিন্দু হাসারাঙ্গা (শ্রীলঙ্কা)

১০) মুস্তাফিজুর রহমান (বাংলাদেশ)

১১) শাহীন শাহ আফ্রিদি (পাকিস্তান)।

শেয়ার করুন !!Share on FacebookTweet about this on TwitterShare on Google+Share on LinkedInShare on RedditBuffer this pageDigg thisShare on TumblrPin on PinterestShare on StumbleUponFlattr the authorEmail this to someone