বাংলাদেশে প্রথম ট্যুরিজম ভিত্তিক নিউজ পোর্টাল|শনিবার, অক্টোবর ১৬, ২০২১
সাইটে আপনার অবস্থানঃ Home » আর্ন্তজাতিক » তাইওয়ান সামরিক যুদ্ধ চায় না : প্রেসিডেন্ট

তাইওয়ান সামরিক যুদ্ধ চায় না : প্রেসিডেন্ট 

Print Friendly, PDF & Email

165645YYZMCZUQXJKWVEXHQMP23MAMGA

তাইওয়ান সামরিক লড়াই চায় না, তবে নিজেদের স্বাধীনতা রক্ষার জন্য প্রয়োজনে সবকিছুই করা হবে বলে জানিয়েছেন দেশটির প্রেসিডেন্ট সাই ​​ইং-ওয়েন। চীনের সঙ্গে উত্তেজনা বৃদ্ধির মধ্যে আজ শুক্রবার তিনি এ কথা বলেন। দীর্ঘদিন ধরেই তাইওয়ানকে নিজেদের অঞ্চল দাবি করে আসছে চীন। তবে সাম্প্রতিক সময়ে উভয় দেশের মধ্যে উত্তেজনা ক্রমশ বাড়ছে।

এর মধ্যে গত চারদিনের ব্যবধানে তাইওয়ানের এয়ার ডিফেন্স জোনে চীনা বিমান বাহিনীর প্রায় ১৫০টি বিমান অনুপ্রবেশ করেছে। অবশ্য গত এক বছর ধরেই বেইজিং এমন কর্মকাণ্ড করছে বলে অভিযোগ তাইপের।

তাইপে’তে একটি নিরাপত্তা ফোরামে বক্তব্য দেওয়ার সময় প্রেসিডেন্ট সাই ​​ইং-ওয়েন বলেন, তাইওয়ান সামরিক লড়াই চায় না। আমরা প্রতিবেশীদের সঙ্গে শান্তিপূর্ণ, স্থিতিশীল, অনুমানযোগ্য এবং পারস্পরিক উপকারী সহাবস্থান আশা করি। একই সঙ্গে তাইওয়ান তার স্বাধীনতা এবং গণতান্ত্রিক জীবনধারা রক্ষার জন্য যা কিছু করার সবই করবে।

শেয়ার করুন !!Share on FacebookTweet about this on TwitterShare on Google+Share on LinkedInShare on RedditBuffer this pageDigg thisShare on TumblrPin on PinterestShare on StumbleUponFlattr the authorEmail this to someone