বাংলাদেশে প্রথম ট্যুরিজম ভিত্তিক নিউজ পোর্টাল|সোমবার, সেপ্টেম্বর ২০, ২০২১
সাইটে আপনার অবস্থানঃ Home » বিনোদন » ফিরলেন হুমায়ূন আহমেদের জুয়েল রানা

ফিরলেন হুমায়ূন আহমেদের জুয়েল রানা 

Print Friendly, PDF & Email

135849241823145_630995358305875_16389205705147394_n

নন্দিত কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের প্রধান সহকারী হিসেবেই বেশি পরিচিত জুয়েল রানা। এই কলম জাদুকরের সঙ্গে ২০০৩ সাল থেকে ২০১২ পর্যন্ত কাজ করেছেন। তবে হুমায়ূন আহমেদের কাজের পাশাপাশি মাঝে মধ্যে এককভাবেও নাটক নির্মাণ করতেন জুয়েল রানা। ২০০৮ সালে হুমায়ূন আহমেদের রচনায় ‘হাবিবের সংসার’ নামের নাটক দিয়ে পূর্ণ পরিচালক হিসেবে অভিষেক হয় তার। তারপর থেকে এখন পর্যন্ত ২৫টি একক নাটক নির্মাণ করেছেন তিনি।

তবে ২০১৮ সালের প্রথমার্ধ থেকে তিনি কিছুদিন আগ পর্যন্ত বিশ্বব্যাংকের একটি ডকুমেন্টারির কাজে প্রায়ই আমেরিকায় যাওয়া আসার কাজে ব্যস্ত ছিলেন। সেই কাজ সমাপ্ত হওয়ার পর আবারও পরিচালনায় ফিরেছেন জুয়েল রানা। এবার তিনি একটি টেলিফিল্ম নির্মাণ করেছেন। ইমন চৌধুরীর রচনায় এবং সৈয়দ মহিদুর রহমানের চিত্রনাট্যে এটির নাম ‘মহিলা ঋণদান সমিতি’। এরই মধ্যে টেলিফিল্মটির শুটিংও সম্পন্ন হয়েছে। এটি ১৫ সেপ্টেম্বর বিকাল ৩টা ৫ মিনিটে প্রচার হবে চ্যানেল আইতে। টেলিফিল্মটির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন আনিসুর রহমান মিলন, মৌসুমী হামিদ, ফারুক আহমেদ, আইনুন নাহার পুতুল, তারেক স্বপন, লাভলী ইয়াসমিন, মোহাম্মদ নুরুন্নবী, সাবিনা ইয়াসমিন, রেজা, কামরুজ্জামান, নাবিল প্রমুখ।

মূলত নারীদের স্বাবলম্বী করে তুলতে এলাকার বেকার যুবকরা ‘মহিলা ঋণদান সমিতি’ নামের একটি সংগঠন তৈরি করে। এই সংগঠনটি নিয়েই টেলিফিল্মটির গল্প তৈরি হয়েছে। এ প্রসঙ্গে নির্মাতা জুয়েল রানা বলেন, ‘টেলিফিল্মটির গল্পে হাস্যরস থাকলেও বেশ কিছু বক্তব্যও রয়েছে। সচরাচর কমেডির নামের যা হয় তা থেকে এটি একটি ভিন্ন কাজ হয়েছে। আশা করছি দর্শক টেলিফিল্মটি উপভোগ করবেন।’ প্রসঙ্গত, জুয়েল রানা এরই মধ্যে বিজ্ঞাপন নির্মাণের কাজেও যুক্ত হয়েছেন। এ ছাড়া শিগগিরই একটি সিনেমার কাজও শুরু করবেন তিনি।

শেয়ার করুন !!Share on FacebookTweet about this on TwitterShare on Google+Share on LinkedInShare on RedditBuffer this pageDigg thisShare on TumblrPin on PinterestShare on StumbleUponFlattr the authorEmail this to someone