বাংলাদেশে প্রথম ট্যুরিজম ভিত্তিক নিউজ পোর্টাল|রবিবার, জানুয়ারি ২০, ২০১৯
সাইটে আপনার অবস্থানঃ Home » প্রযুক্তি » টুইটে হদিস মিলবে যৌন অপরাধের

টুইটে হদিস মিলবে যৌন অপরাধের 

tweets-and-Facebook
Print Friendly, PDF & Email

প্রযুক্তি ডেস্ক : মাইক্রো ব্লগিং সাইট টুইটারের সূত্র ধরে এবার খোঁজ মিলবে এইডস সংক্রান্ত অপরাধের। কারা মাদকাসক্ত তাও সহজেই জেনে নেয়া যাবে শুধুমাত্র টুইট ফলো করে৷ এই অভিনব পদ্ধতি আবিস্কার করেছেন ক্যালিফর্নিয়া বিশ্ববিদ্যালয়ের কয়েকজন বিজ্ঞানী।

তারা জানান, একজনের করা টুইট ফলো করে তার যৌনতা সংক্রান্ত অভিব্যক্তি ধরা পড়বে সহজেই। ধরা যাবে তিনি মাদকাসক্ত কিনা। তাদের মতে, একজন যখন টুইট করেন তখন তার আদিম মানসিকতা সহজেই ধরা পরে। সে রকমই দেখা গিয়েছে পরীক্ষা-নিরীক্ষা ও গবেষণায়।

জানা গেছে, কারো টুইটে তার যৌন কিংবা মাদক সংক্রান্ত ব্যবহার ধরা পড়লেই সেই লিঙ্কটি পাঠিয়ে দেয়া হবে ‘জিওগ্রাফিক্যাল ডিস্ট্রিবিউশন অব এইচআইভি কেসেসের’ দপ্তরে। ব্যাস এরপরে সংস্থার পক্ষ থেকে ফলো করা শুরু হবে সেই ব্যক্তির টুইটার অ্যাকাউন্ট।

‘সেন্টার ফর ডিজিটাল বিহেভিয়র’ এর সমন্বয়ক সিন ইয়ং জানিয়েছেন, ২০১২ সালের মে মাস থেকে ডিসেম্বর পর্যন্ত করা এক সমীক্ষায় দেখা গিয়েছে, টুইটারে মানুষের যৌন-ব্যবহার সবচেয়ে বেশি করে ধরা পড়ে। মে থেকে ডিসেম্বর পর্যন্ত ৫৫০ মিলিয়ন টুইটের মধ্যে ক্যালিফর্নিয়ায় ৯ দশমিক ০৪ শতাংশ, টেক্সাসে ৯ শতাংশ, নিউইয়র্কে ৫ দশমিক ৭ শতাংশ ও ফ্লোরিডায় ৫ দশমিক ৪ শতাংশ সংশ্লিষ্ট ব্যক্তিদের এইচআইভি সংক্রান্ত অপরাধ ও মাদকাসক্তির কথা। তাই এখন যৌনতা সংক্রান্ত অপরাধের হদিস আর খুঁজে বেড়াতে হবে না পুলিশকে।

এই ক্যাটাগরীর অন্যান্য সংবাদ সমূহঃ

শেয়ার করুন !!Share on FacebookTweet about this on TwitterShare on Google+Share on LinkedInShare on RedditBuffer this pageDigg thisShare on TumblrPin on PinterestShare on StumbleUponFlattr the authorEmail this to someone