বাংলাদেশে প্রথম ট্যুরিজম ভিত্তিক নিউজ পোর্টাল|শুক্রবার, জুলাই ২৩, ২০২১
সাইটে আপনার অবস্থানঃ Home » খেলা » ২০৩০ বিশ্বকাপের আয়োজক ইতালি-সৌদি আরব!

২০৩০ বিশ্বকাপের আয়োজক ইতালি-সৌদি আরব! 

Print Friendly, PDF & Email

125656wc

ইতালির সঙ্গে সৌদি আরবের দূরত্ব দুই হাজার ২৫০ মাইল। এই ব্যবধান মেনে নিয়েও ইতালির সঙ্গে ২০৩০ বিশ্বকাপ ফুটবলের আয়োজক হতে চায় সৌদি আরব! গতকাল ‘দ্য অ্যাথলেটিক’ জানিয়েছে এমনটাই। ২০২২ সালে কাতারে বসবে ফুটবলের সবচেয়ে জমজমাট এই টুর্নামেন্ট। কাতারের প্রতিদ্বন্দ্বী বলেই সৌদি আরব ২০৩০ সালের সুযোগটা হাতছাড়া করতে চায় না।

যদিও সেবার আয়ারল্যান্ডের সঙ্গে যৌথভাবে আয়োজক হওয়ার ইচ্ছা জানিয়ে রেখেছে ইংল্যান্ড। আর্জেন্টিনাও পড়শি দেশ উরুগুয়ের সঙ্গে দাবি জানাবে টুর্নামেন্টটা আয়োজনের। এর মাঝেই দৃশ্যপটে সৌদি আরব। নিজেদের ভাবমূর্তি ফেরাতে ক্রীড়াঙ্গনে প্রচুর টাকা ঢালছে সৌদি আরব। নানা টুর্নামেন্ট আয়োজনে খরচ করেছে ১.৫ বিলিয়ন ডলারের বেশি।

২০১৯ সালে তারা আয়োজন করেছে অ্যান্থনি জোশুয়া ও অ্যান্ডি রুইজ জুনিয়রের হেভিওয়েট বক্সিংয়ের ওয়ার্ল্ড টাইটেল ম্যাচ। গলফের ইউরোপিয়ান ট্যুরের পাশাপাশি প্রথমবার আয়োজন করেছে ফর্মুলা ওয়ানের রেস। রিয়াল মাদ্রিদ, বার্সেলোনার মতো দল খেলে এসেছে স্প্যানিশ সুপার কাপ। এমনকি ইতালিয়ান সুপার কাপের ম্যাচও হয়েছে সৌদি আরবে। করোনা মহামারিতে স্থগিত থাকলেও পরের বছর আবারও টুর্নামেন্টটা ফিরবে সৌদিতে। এ জন্যই ইতালির সঙ্গে বিশ্বকাপ আয়োজনের স্বপ্ন তাদের।

শেয়ার করুন !!Share on FacebookTweet about this on TwitterShare on Google+Share on LinkedInShare on RedditBuffer this pageDigg thisShare on TumblrPin on PinterestShare on StumbleUponFlattr the authorEmail this to someone