বাংলাদেশে প্রথম ট্যুরিজম ভিত্তিক নিউজ পোর্টাল|রবিবার, জানুয়ারি ২০, ২০১৯
সাইটে আপনার অবস্থানঃ Home » প্রযুক্তি » বন্ধ হতে চলেছে @facebook.com

বন্ধ হতে চলেছে @facebook.com 

6d3c8924362d81fef9ea00ac8e981163
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক : দীর্ঘ ২ বছরের চেষ্টার পরেও ই-মেইল সিস্টেমে গ্রাহকের সংখ্যা বাড়াতে পারলো না বিশ্বের অন্যতম জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক। তাই একপ্রকার বাধ্য হয়েই ই-মেইল পরিসেবা বন্ধ করছে তারা।

মঙ্গলবার একটি সংবাদসংস্থাকে ই-মেইলের মাধ্যমে ফেসবুক কর্তৃপক্ষ জানিয়েছে, তারা তাদের ই-মেইল পরিসেবা বন্ধ করতে চলেছে।কারণ হিসেবে তারা জানিয়েছেন, বেশিরভাগ মানুষই ফেসবুকের ই-মেইল অ্যাড্রেস ব্যবহার করেন না, তাছাড়াও তারা বর্তমানে মোবাইল ম্যাসেজিং পরিসেবা আরো বেশি উন্নত করতে চান।

বহুল প্রচলিত এই কোম্পানিটি ২০১০ সালে তাদের নিজস্ব ই-মেইল পরিসেবাটি চালু করে। তবে ২০১২ সালেই ফেসবুকের গ্রহকদের মেসেজ পাঠানোর ডিফল্ট অ্যাড্রেস বদল হয়ে গেলেই হইচই শুরু হয়ে যায়। মূলত প্রতিদ্বন্দ্বি জি-মেইলকে টেক্কা দেয়ার জন্যই ফেসবুক এই পদক্ষেপ নিয়েছিল। তবে মাত্র ৩ বছরের মধ্যে মুখ থুবড়ে পড়ল তাদের প্রচেষ্টা। তারা স্বীকার করে নিয়েছেন, ই-মেইল ব্যবস্থায় আশানুরুপ ফল পাওয়া যায়নি।

ফেসবুকের এক মুখপাত্র জানিয়েছেন, তারা দেখেছেন যারাই @facebook.com ই-মেইল ব্যবহার করেন তাদের বৈশিষ্টগুলি পরিবর্তিত হয়ে যাচ্ছে। যখনই কেউ @facebook.com এর মাধ্যমে ই-মেইল পাঠাচ্ছেন তাদের ক্ষেত্রে মেইলটি তাদের ম্যাসেজ বা ফেসবুকে দীর্ঘস্থায়ী হয় না৷ বেশিরভাগ ক্ষেত্রেই প্রাইমারি মেইলে এটি চলে যায়। এই অসুবিধার জন্য বেশিরভাগ মানুষ এটিকে ত্যাগ করছে।

১৯ বিলিয়ন ডলার খরচ করে ইতোমধ্যেই ফেসবুক মোবাইল জনপ্রিয় পরিসেবা হোয়াটসঅ্যাপ কিনে নিয়েছে৷ আর এর পরেই ই-মেইল পরিসেবা বিলুপ্তির ঘোষণা দিতে যাচ্ছে কোম্পানিটি।

এই ক্যাটাগরীর অন্যান্য সংবাদ সমূহঃ

শেয়ার করুন !!Share on FacebookTweet about this on TwitterShare on Google+Share on LinkedInShare on RedditBuffer this pageDigg thisShare on TumblrPin on PinterestShare on StumbleUponFlattr the authorEmail this to someone