বাংলাদেশে প্রথম ট্যুরিজম ভিত্তিক নিউজ পোর্টাল|শুক্রবার, জুলাই ২৩, ২০২১
সাইটে আপনার অবস্থানঃ Home » লাইফ স্টাইল » বর্ষায় চুল পড়া সমস্যা দূর করার সহজ উপায়

বর্ষায় চুল পড়া সমস্যা দূর করার সহজ উপায় 

Print Friendly, PDF & Email

এখন চলছে বর্ষাকাল। বর্ষাকাল মানেই অনেকের চুলের বাজে অবস্থা তৈরি হওয়ার সময়।বর্ষাকালে চুল পড়ার সমস্যা কমবেশি সবারই হয়।একদিন শ্যাম্পু না করলেই তেল তেলে হয়ে যাচ্ছে চুলের গোড়া। চুলে চিরুনি ছোঁয়ালেই গুচ্ছ গুচ্ছ চুল ঝড়ে পড়তে থাকে। অনেকেরই ধারণা, চুলের তেল তেলে ভাব দূর করতে শ্যাম্পুই একমাত্র কার্যকর সমাধান, এটি ভুল। কারণ, একদিন না যেতেই আবার সেই সমস্যা ফিরে আসবে। সেজন্য চুলের যত্ন নিতে হবে। চলুন জেনে নিই বর্ষাকালে চুল পড়া সমস্যা থেকে কীভাবে মুক্তি পাবেন-

#. ঘরোয়া পদ্ধতিতে চুল পড়ে যাওয়া ঠেকাতে খুব ভালো কাজ করে মধু ও ডিম। এই দুইয়ের মিশ্রণ ৩০ মিনিট করে মাথায় লাগিয়ে ধুয়ে ফেলার পর চুল অনেকটা ভালো থাকে। উজ্জ্বলতাও বাড়বে। এই কয়েকটি ঘরোয়া যত্ন নিলেই বর্ষাতে আপনার চুলের ঝড়ে যাওয়া অনেকটা কমে যাবে।

#.  সপ্তাহে অন্তত ২দিন মাথায় তেল দেওয়ার চেষ্টা করুন। চুলের যত্ন নিতে এই উপায়টি একেবারে আদি। অলিভ অয়েল চুলের পুষ্টির জন্য খুবই উপকারি। এই তেল সপ্তাহে অন্তত দুদিন ব্যবহার করলে চুলের গোড়া যেমন মজবুত হবে, তেমনি চুলের উজ্জ্বলতাও বাড়বে।
#.  তেলের সঙ্গে মেহেদি মিশিয়ে তা মাথায় লাগালে চুলের জন্য উপকার পাওয়া যায়। তবে মেহেদি ব্যবহার করার সময় অবশ্যই একটা বিষয় লক্ষ্য রাখবেন, ৩০ মিনিটের বেশি কখনই মেহেদি মাথায় রেখে দেওয়া উচিত নয়।
#.  অ্যালোভেরা চুলের জন্যও ভীষণ উপকারি। অ্যালোভেরার মধ্যে থাকে ভিটামিন-ই। যা স্কাল্পের পরিচর্চার জন্য আদর্শ।

শেয়ার করুন !!Share on FacebookTweet about this on TwitterShare on Google+Share on LinkedInShare on RedditBuffer this pageDigg thisShare on TumblrPin on PinterestShare on StumbleUponFlattr the authorEmail this to someone