বাংলাদেশে প্রথম ট্যুরিজম ভিত্তিক নিউজ পোর্টাল|বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
সাইটে আপনার অবস্থানঃ Home » জাতীয় » ছাত্রদলকে মেধা বিকাশ ও যোগ্য নেতৃত্বের অধিকারী হতে হবে : খালেদা জিয়া

ছাত্রদলকে মেধা বিকাশ ও যোগ্য নেতৃত্বের অধিকারী হতে হবে : খালেদা জিয়া 

khaleda-zia-13.JPG_14209

প্রধান প্রতিবেদক : ছাত্রদলকে জনগণের ভোটের অধিকার ও গণতন্ত্র প্রতিষ্ঠায় আগামী দিনের আন্দোলন সংগ্রামে দ্বিধাদ্বন্দ্ব ভুলে রাজনীতি করতে মেধা বিকাশ ও যোগ্য নেতৃত্বের অধিকারী হতে আহ্বান জানিয়েছেন বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া। সোমবার রাত ৯টা পাঁচ মিনেটে চেয়ারপারসনের গুলশান রাজনৈতিক কার্যালয়ে প্রায় আড়াই ঘণ্টাব্যাপী এ মতবিনিময় অনুষ্ঠিত হয়।

সূত্র জানায়, খালেদা জিয়া বলেন, ছাত্রদলকে নেতৃত্ব শূন্য মনে হয় কেন? অন্যের বিরুদ্ধে কথা বলার সময় তো কেউ কম বলো না। কিন্তু প্রয়োজনের সময় তো কাউকে খুঁজে পাওয়া যায় না। ছাত্র দলের কর্মকাণ্ডে আমি সন্তুষ্ট হতে পারিনি। কেন্দ্রীয় কমিটির ২৯১ জন সদস্যর মধ্যে সবে মাত্র সাত/আটজন গ্রেফতার হয়ে কারাগারে রয়েছে। যদিও তারা কারাগারে থাকার মতো কোনো অপরাধ করেনি। আওয়ামী অবৈধ সরকার ক্ষমতায় টিকে থাকতে বিরোধী দল দমনে যে জুলুম নির্যাতন চালাচ্ছে তারা সেই প্রতিহিংসার স্বীকার।

সূত্র জানায়, খালেদা জিয়া বলেন, আমি দেখতে চাই যত দ্রুত সম্ভব নিজেরা সাংগঠনিকভাবে দলকে গোছাবে। অন্যথায় আমি নিজেই সিদ্ধান্ত নিবো কি করা যায়। কেননা শহীদ জিয়াউর রহমান যে ছাত্রদল গঠন করে ছিলো তার একটা আর্দশ ও ঐতিহ্য আছে। দেশের প্রতিটি গণতান্ত্রিক অধিকার রক্ষায় তারা জীবন বাজি রেখেছে। কাজেই নিজেদের স্বার্থ ও ক্ষমতার মোহে সেই ঐতিহ্য বিনষ্ট করা যাবে না। আগামী দিনে ছাত্র দলের রাজনীতির সঙ্গে নিজেদের সম্পৃক্ত করতে হলে তাকে অবশ্যই ছাত্র রাজনীতির পাশাপাশি মেধাবী, সর্বগ্রহণযোগ্য নেতৃত্বের অধিকারী হতে হবে।

বৈঠক সূত্রে জানা যায়, খালেদা জিয়া বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের কমিটি বিগত দিনের আন্দোলন সংগ্রাম ও হল কমিটি করতে সম্পূর্ণ রূপে ব্যর্থ হয়েছে। আমি অচিরেই এ কমিটি নতুন দেখতে চাই। কেন্দ্রীয় কমিটির নতুন করবো তবে এখন যেহেতু কেন্দ্রীয় কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক কারাগারে রয়েছে তাই এই মুহূর্তে কমিটি ভাঙ্গাটা অমানবিক হবে।

মতবিনিময়ে দলের ছাত্রবিষয়ক সম্পাদক শহীদ উদ্দিন চৌধূরী এ্যানী, ছাত্রদলের ভারপ্রাপ্ত সভাপতি সাইফুল ইসলাম ফিরোজ, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ওবায়দুল হক নাসির, সাংগঠনিক সম্পাদক রাজিব, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সুপার ফাইফ নেতা, জহুরুল হক হলের সভাপতি হুমায়ুন কবির, মহসিন হলের সভাপতি এজমল হোসেন পাঠান, মুজিব হলের সভাপতি মামুন বিল্লাহ, রোকেয়া হলের সভাপতি সাহানুর নার্গিস। মহসিন হলের সাধারণ সম্পাদক এহতেশামুল হক, সূর্য্যসেন হলের সাধারণ সম্পাদক করিম সরকার, শহীদুল্লাহ হলের সাধারণ সম্পাদক আব্দুল ওহাব, ফজলুল হক হলের সাধারণ সম্পাদক হাসানসহ ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি মহিদুল ইসলাম হিরু ও সাধারণ সম্পাদকরা উপস্থিত রয়েছেন।

শেয়ার করুন !!Share on FacebookTweet about this on TwitterShare on Google+Share on LinkedInShare on RedditBuffer this pageDigg thisShare on TumblrPin on PinterestShare on StumbleUponFlattr the authorEmail this to someone