বাংলাদেশে প্রথম ট্যুরিজম ভিত্তিক নিউজ পোর্টাল|রবিবার, মে ৯, ২০২১
সাইটে আপনার অবস্থানঃ Home » জাতীয় » এফবিসিসিআই নির্বাচন স্থগিতের আবেদন নিষ্পত্তি করতে হাইকোর্টের নির্দেশ

এফবিসিসিআই নির্বাচন স্থগিতের আবেদন নিষ্পত্তি করতে হাইকোর্টের নির্দেশ 

Print Friendly, PDF & Email

173450kalerkantho_pic

আগামী ৫ মে অনুষ্ঠিতব্য দেশের ব্যবসায়ী-শিল্পপতিদের শীর্ষ সংগঠন ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের (এফবিসিসিআই) আসন্ন নির্বাচন স্থগিত রাখতে বাণিজ্য মন্ত্রণালয়ে করা আবেদন ৭ দিনের মধ্যে নিষ্পত্তি করতে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। একই সঙ্গে ওই নির্বাচন স্থগিত করতে কেন নির্দেশ দেওয়া হবে না তা জানতে চেয়ে রুল জারি করা হয়েছে।

বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি সরদার মো. রাশেদ জাহাঙ্গীরের হাইকোর্ট বেঞ্চ সোমবার এ আদেশ দেন। মো. আমির উদ্দিন বিপুল নামের এক ব্যবসায়ীর করা এক রিট আবেদনে এ আদেশ দেওয়া হয়। রিট আবেদনকারীর পক্ষে আইনজীবী ছিলেন অ্যাডভোকেট খুরশীদ আলম খান। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিপুল বাগমার।

আইনজীবী জানান, আগামী ৫ মে এফবিসিসিআই পরিচালনা পর্ষদের পরিচালক পদে নির্বাচন। এরই মধ্যে নির্বাচনী তফসিল ও ভোটার তালিকা প্রকাশ করা হয়েছে। কিন্তু করোনাভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় বাণিজ্য মন্ত্রণালয়ের পরিচালকের (ট্রেড অর্গানাইজেশন) দপ্তর থেকে আগামী ৩১ ডিসেম্বর পর্যন্ত সব সংগঠনের নির্বাচন বন্ধ রাখতে গত ৭ এপ্রিল একটি আদেশ জারি করা হয়। ওই আদেশে আরো বলা হয়, কোনো সংগঠন যদি স্বাস্থ্যবিধি মেনে নির্বাচন করতে পারলে তা করা যাবে। এই আদেশ জারির পর এফবিসিসিআই নির্বাচন বন্ধ ও স্থগিত রাখতে গত ১৪ এপ্রিল বাণিজ্য মন্ত্রণালয়ের পরিচালকের (ট্রেড অর্গানাইজেশন) দপ্তরে একটি আবেদন দেওয়া হয়। কিন্তু ওই আবেদনের কোনো সাড়া না পেয়ে রিট আবেদন করা হয়।

শেয়ার করুন !!Share on FacebookTweet about this on TwitterShare on Google+Share on LinkedInShare on RedditBuffer this pageDigg thisShare on TumblrPin on PinterestShare on StumbleUponFlattr the authorEmail this to someone