বাংলাদেশে প্রথম ট্যুরিজম ভিত্তিক নিউজ পোর্টাল|শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪
সাইটে আপনার অবস্থানঃ Home » খেলা » ম্যান সিটি পরীক্ষা লিভারপুলের

ম্যান সিটি পরীক্ষা লিভারপুলের 

fff

স্পোর্টস ডেস্ক : ইউরোপের অন্য লিগগুলোতে যখন ছুটি, তখন বড়দিনের পরদিন খেলা হয়ে ইংলিশ প্রিমিয়ার লিগে (ইপিএল)। তাও একটি-দুটো নয়, ১০টি ম্যাচে মুখোমুখি হবে লিগের সবগুলো দল। এর মধ্যে লিভারপুল-চেলসি বড় ম্যাচটাই সবচেয়ে শেষে।

২০০৮ সালের পর এই প্রথমবারের মতো শীর্ষে থেকে বড়দিন পার করেছে লিভারপুল। লিগে ১৭ ম্যাচ শেষে তাদের সমান ৩৬ পয়েন্ট পেলেও গোল পার্থক্যে দ্বিতীয় স্থানে রয়েছে আর্সেনাল। এই দুই দলের চেয়ে মাত্র এক পয়েন্ট কম নিয়ে ম্যানচেস্টার সিটি আছে তৃতীয় স্থানে। চতুর্থ ৩৪ পয়েন্ট পাওয়া চেলসি।

এদের মধ্যে সুয়ারেসের ডানায় ভর করে উড়তে থাকা লিভারপুলের পরীক্ষাটাই সবার আগে। ইতিহাদে অপ্রতিরোধ্য ম্যান সিটির পর রোববার স্ট্যামফোর্ড ব্রিজে চেলসির বিপক্ষে খেলবে অ্যানফিল্ডের এই ক্লাবটি। ঘরের বাইরের দুটো ম্যাচে মেজাজি এই স্ট্রাইকার বর্তমান ফর্ম ধরে রাখতে পারলে ‘অলরেডস’ নামে পরিচিত দলটি অনেকখানিই এগিয়ে যাবে শিরোপা লড়াইয়ে।

কিন্তু প্রথম বাধা ম্যান সিটি কিন্তু এ মৌসুমে ইতিহাদ স্টেডিয়ামে লিগ ম্যাচে শতভাগ সাফল্য ধরে রেখেছে। মানুয়েল পেল্লেগ্রিনির দল নিজেদের মাঠে আবার ৮ ম্যাচে করেছে ৩৫ গোল।

তবে ১৯টি গোল করে লিভারপুলের লুইস সুয়ারেস আবার এখন পর্যন্ত প্রিমিয়ার লিগের সেরা গোলদাতা। নিষেধাজ্ঞা কাটিয়ে গত সেপ্টেম্বরে ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে লিগ কাপের ম্যাচ দিয়ে মাঠে ফেরার পর থেকেই একের পর এক গোল করে চলেছেন উরুগুয়ের ২৬ বছর বয়সী এই স্ট্রাইকার।

দুর্দান্ত খেলে গত কয়েক ম্যাচ ধরে লিভারপুলের জয়ের নায়ক সুয়ারেস।

নরউইচ সিটির বিপক্ষে চারটি গোল করার পর লুইস সুয়ারেসের বিস্ময়।

লিগে বড়দিনের ঠিক আগের রাউন্ডে শনিবার কার্ডিফের জালে জোড়া গোল করে লিভারপুলকে পয়েন্ট তালিকার শীর্ষে নিয়েছেন সুয়ারেস। লিগে আগের ম্যাচেও টটেনহ্যামের জালে দুই গোল দিয়েছেন, বাকি তিনটি গোলেও আছে তার অবদান। নরউইচ সিটির বিপক্ষে তো অন্য গ্রহের ফুটবল খেলে গোল পেয়েছিলেন এক হালি।

দুই কোচ মানুয়েল পেল্লেগ্রিনি ও ব্রেন্ডন রজার্স

ম্যান সিটির মুখোমুখি হওয়ার আগে লিভারপুল কোচ ব্রেনডান রজার্স অবশ্য বলেছেন, শিরোপার লড়াইয়ে এগিয়ে আছে বৃহস্পতিবারের প্রতিপক্ষই।

স্ট্যামফোর্ড ব্রিজে সোয়েনসি সিটির মুখোমুখি হতে যাওয়া চেলসির কোচ জোসে মরিনিয়ো মনে করেন, এ মৌসুমের শিরোপা লড়াইটা তো অবিশ্বাস্য।

আগের রাউন্ডেই শীর্ষস্থান হারানো আর্সেনাল খেলতে যাবে ওয়েস্ট হ্যামের মাঠে। আর ‘বক্সিং ডে’র লড়াইটা শুরু হবে ম্যানচেস্টার ইউনাইটেড ও হাল সিটির ম্যাচটা দিয়ে।

গতবার চ্যাম্পিয়ন ম্যানচেস্টার ইউনাইটেড নগর প্রতিদ্বন্দ্বী ম্যানচেস্টার সিটির চেয়ে ৪ পয়েন্ট এগিয়ে থেকে বড়দিন পালন করেছিল। তখন তৃতীয় স্থানে থাকা চেলসির চেয়ে তারা এগিয়ে ছিল ১১ পয়েন্টের ব্যবধানে।

আর এবার ২ পয়েন্টের ব্যবধানে আছে প্রথম পাঁচটি দল, ৮ পয়েন্টর মধ্যে আছে আটটি। লিভারপুল, আর্সেনাল, ম্যানচেস্টার সিটি, চেলসি, এভারটন, নিউক্যাসল, টটেনহ্যাম ও ম্যানচেস্টার ইউনাইটেড সবার সামনেই রয়েছে সেরা চারের মধ্যে লিগ শেষ করার বাস্তবসম্মত সম্ভাবনা।

বক্সিং ডেতে এমন জমজমাট লড়াই মৌসুম শুরুর আগে আশাই করেননি ইপিএল ভক্তরা

শেয়ার করুন !!Share on FacebookTweet about this on TwitterShare on Google+Share on LinkedInShare on RedditBuffer this pageDigg thisShare on TumblrPin on PinterestShare on StumbleUponFlattr the authorEmail this to someone