বাংলাদেশে প্রথম ট্যুরিজম ভিত্তিক নিউজ পোর্টাল|বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
সাইটে আপনার অবস্থানঃ Home » বিনোদন » বঙ্গবন্ধুকে নিয়ে চার শিল্পীর গান

বঙ্গবন্ধুকে নিয়ে চার শিল্পীর গান 

145756mujib-20190320212922

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে বঙ্গবন্ধুকে নিয়ে গান করলেন চার শিল্পী- প্রদীপ কুমার, পরান, তাসনুভ ও অতনু তিয়াস। ‘হে মহান প্রিয় নেতা, মুক্তির প্রণেতা/ শুভ জন্ম বঙ্গবন্ধু, শুভ জন্ম পিতা/ হে মহান প্রিয় নেতা, মুক্তির প্রণেতা/ শুভ জন্ম বঙ্গবন্ধু বীরবাঙালির পিতা।’ এমনই কথামালায় গানটি লিখেছেন এবং সুর করেছেন কবি ও গীতিকবি অতনু তিয়াস। গানটির সংগীতায়োজন করেছেন তাসনুভ ও বুলেট।

গানটি সম্পর্কে শিল্পী পরান বলেন, ‘বঙ্গবন্ধুর জন্মশতবর্ষে তাঁকে নিয়ে গাওয়া গানে আমার মতো ক্ষুদ্র মানুষের অংশগ্রহণ ভীষণ আনন্দের। বাংলা ভাষাভাষী একজন শিল্পী হিসেবে এই গান আমার শিল্পীজীবনের গৌরব।’ শিল্পী প্রদীপ কুমার বলেন, ‘এমন একটা গানের সঙ্গে নিজেকে যুক্ত করতে পেরে খুব ভালো লাগছে। গানটি শ্রোতাদের ভালো লাগলে তবেই আমাদের প্রচেষ্টা সার্থক হবে।’ শিল্পী তাসনুভ বলেন, ‘গানটা আমার কাছে গুরুত্বপূর্ণ দুটি কারণে, প্রথমত এটা একটা বড় পরিসরের কাজ এবং কাজটা এমন একজন ব্যক্তিত্বকে নিয়ে যিনি আমাদের জাতির জনক। দ্বিতীয়ত, এটা প্রথম কোনো গণসংগীত যার মিউজিক রক ঘরানার, কিন্তু কথায় ও সুরে রয়েছে সোঁদামাটির ঘ্রাণ। গানটিতে অংশগ্রহণ করতে পেরে আমি সত্যিই গর্বিত। গানটি নিয়ে আমি খুবই আশাবাদী।’

গানটি প্রসঙ্গে কবি অতনু তিয়াস বলেন, ‘বঙ্গবন্ধুর জন্মশতবর্ষকে সামনে রেখে গানটি বেঁধেছিলাম ২০১৯ সালে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি অনন্ত ভালোবাসা প্রকাশই গানটির মূলকথা। কাজটি দেরিতে হলেও সম্পন্ন করতে পেরে খুব শান্তি পাচ্ছি। শত সীমাবদ্ধতার মধ্যেও যথাসাধ্য চেষ্টা করেছি ভালো কিছু করতে। কতটুকু পেরেছি, তা শ্রোতারাই বিচার করবেন।
উল্লেখ্য, গতকাল বুধবার (১৭ মার্চ) বঙ্গবন্ধুর জন্মদিনে গানটি লিরিক্যাল ভিডিও আকারে কয়েকটি টিভি চ্যানেল ও অতনু তিয়াসের নিজস্ব ইউটিউব চ্যানেলে প্রচারিত হয়েছে।

শেয়ার করুন !!Share on FacebookTweet about this on TwitterShare on Google+Share on LinkedInShare on RedditBuffer this pageDigg thisShare on TumblrPin on PinterestShare on StumbleUponFlattr the authorEmail this to someone