বাংলাদেশে প্রথম ট্যুরিজম ভিত্তিক নিউজ পোর্টাল|মঙ্গলবার, মার্চ ২, ২০২১
সাইটে আপনার অবস্থানঃ Home » আর্ন্তজাতিক » আমেরিকা যা কিছু করে তার সবই বিশ্বের সম্পদ নিয়ন্ত্রণের জন্য: বিশ্লেষক

আমেরিকা যা কিছু করে তার সবই বিশ্বের সম্পদ নিয়ন্ত্রণের জন্য: বিশ্লেষক 

Print Friendly, PDF & Email

132710_bangladesh_pratidin_US4

আমেরিকার পিটসবার্গ বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক এবং রাজনৈতিক বিশ্লেষক ড্যানিয়েল কোভালিক বলেছেন, আমেরিকা যা কিছু করে তার সবই একমাত্র বিশ্বের সম্পদগুলো নিয়ন্ত্রণের জন্য করে।

ইরানের ইংরেজি ভাষার স্যাটেলাইট টেলিনভিশন চ্যানেল প্রেস টিভিকে বুধবার দেওয়া এক সাক্ষাৎকারে তিনি এ মন্তব্য করেন।

কোভালিক বলেন, আমেরিকা অনানুপাতিকহারে সারাবিশ্বের সম্পদ নিয়ন্ত্রণের চেষ্টা করে আসছে। তিনি বলেন, আমেরিকার জনসংখ্যা হচ্ছে সারা বিশ্বের মোট জনসংখ্যার মাত্র শতকরা ছয় ভাগ অথচ তারা সম্পদ নিয়ন্ত্রণ করে সারা বিশ্বের ২৫ ভাগ।

সম্প্রতি এক জরিপ রিপোর্টে বলা হয়েছে, ট্রাম্প পরবর্তী আমেরিকাকে বিশ্বাস করে না ইউরোপের প্রতি তিনজনের একজন নাগরিক। এ প্রসঙ্গে ইরানের প্রেস টিভিকে দেওয়া সাক্ষাৎকারে ড্যানিয়েল কোভালিক এসব কথা বলেন।

২০২০ সালের নভেম্বর মাসে আমেরিকার প্রেসিডেন্ট নির্বাচন অনুষ্ঠানের পর ইউরোপের ১১টি দেশের ১৫ হাজার মানুষের ওপর এই জরিপ পরিচালনা করা হয়। জরিপে অংশ নেয়া ৬০ ভাগ মানুষ বিশ্বাস করেন যে, আমেরিকার রাজনৈতিক ব্যবস্থা সম্পূর্ণভাবে অথবা আংশিক ভেঙে পড়েছে।

শেয়ার করুন !!Share on FacebookTweet about this on TwitterShare on Google+Share on LinkedInShare on RedditBuffer this pageDigg thisShare on TumblrPin on PinterestShare on StumbleUponFlattr the authorEmail this to someone