বাংলাদেশে প্রথম ট্যুরিজম ভিত্তিক নিউজ পোর্টাল|শনিবার, এপ্রিল ২০, ২০২৪
সাইটে আপনার অবস্থানঃ Home » আর্ন্তজাতিক » শপথের আগেই ১.৯ ট্রিলিয়ন ডলারের প্যাকেজ ঘোষণা বাইডেনের

শপথের আগেই ১.৯ ট্রিলিয়ন ডলারের প্যাকেজ ঘোষণা বাইডেনের 

194914_bangladesh_pratidin_biden-budget

এখনো যুক্তরাষ্ট্রে প্রতিদিনই করোনা আক্রান্তদের মৃত্যুর মিছিল বাড়ছে। আক্রান্তের সংখ্যাও প্রচুর। এর মধ্যে প্রেসিডেন্ট হিসেবে শপথ নেওয়ার আগে আগেই এক দশমিক ৯ ট্রিলিয়ন মার্কিন ডলারের করোনা রিলিফ প্যাকেজের পরিকল্পনা ঘোষণা করলেন বাইডেন। এই হবু প্রেসিডেন্ট জানান, কার্যত ভেঙে পড়া মার্কিন অর্থনীতি এবং স্বাস্থ্যব্যবস্থাকে পুনরুদ্ধারের কথা ভেবেই এই ঘোষণা।

জানা গেছে, ২০২০ সালের শেষ পর্বেই এক দশমিক ৯ ট্রিলিয়ন মার্কিন ডলারের বাজেটে সম্মতি জানিয়েছিল যুক্তরাষ্ট্রের কংগ্রেস। ট্রাম্প প্রাথমিকভাবে সেই বিলে সই করতে রাজি না হলেও পরে তা করে দেন। ট্রাম্প সই করলেও এই ফান্ডের পরিকল্পনা করেছেন বাইডেন এবং পরবর্তী ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস।

প্রেসিডেন্ট নির্বাচনে জেতার পরেই তারা প্রথম বৈঠক করেছিলেন কভিড পরিস্থিতি কীভাবে সামাল দেওয়া যায়, সে বিষয়ে। এবার সেই ভাবনাকে বাস্তবে রূপ দিতেই পরিকল্পনা। বাইডেন ইতিমধ্যে এক দশমিক ৯ ট্রিলিয়ন মার্কিন ডলারের অর্থনৈতিক প্যাকেজ কতটা গুরুত্বপূর্ণ তা ব্যাখ্যা করেছেন। সেখানে তার পরিকল্পনার লক্ষ্য ও উদ্দেশ্য হলো করোনার বিরুদ্ধে লড়াই ও অর্থনীতিকে চাঙ্গা করা।

শেয়ার করুন !!Share on FacebookTweet about this on TwitterShare on Google+Share on LinkedInShare on RedditBuffer this pageDigg thisShare on TumblrPin on PinterestShare on StumbleUponFlattr the authorEmail this to someone