বাংলাদেশে প্রথম ট্যুরিজম ভিত্তিক নিউজ পোর্টাল|শুক্রবার, জানুয়ারি ২২, ২০২১
সাইটে আপনার অবস্থানঃ Home » আর্ন্তজাতিক » শত্রুকে দাঁতভাঙা জবাবের হুঁশিয়ারি ইরানের

শত্রুকে দাঁতভাঙা জবাবের হুঁশিয়ারি ইরানের 

Print Friendly, PDF & Email

122059_bangladesh_pratidin_iran3

ইরানের প্রতিরক্ষামন্ত্রী ব্রিগেডিয়ার জেনারেল আমির হাতামি হুঁশিয়ারি উচ্চারণ করে বলেছেন, তার দেশের শত্রুরা যদি হিসাব-নিকাশে বিন্দুমাত্র ভুল করে তাহলে তেহরানের দাঁতভাঙা জবাবের সম্মুখীন হবে।

তিনি মঙ্গলবার তেহরানে ইরানের শীর্ষস্থানীয় পরমাণু বিজ্ঞানী মোহসেন ফাখরিজাদের শাহাদাতের চল্লিশতম দিবস উপলক্ষে এক শোকানুষ্ঠানে এ হুঁশিয়ারি উচ্চারণ করেন।

জেনারেল হাতামি বলেন, ইরানের সশস্ত্র বাহিনী নিজ দেশের পাশাপাশি গোটা মধ্যপ্রাচ্যের নিরাপত্তা রক্ষা করতে প্রস্তুত। ইরান ও মধ্যপ্রাচ্যের নিরাপত্তা পরস্পরের সঙ্গে অঙ্গাঙ্গিভাবে জড়িত বলে তিনি মন্তব্য করেন।

মোহসেন ফাখরিজাদে’কে হত্যা করে শত্রুরা ইরানের গবেষণা কাজে বিন্দুমাত্র ব্যাঘাত ঘটাতে পারেনি বলেও তিনি উল্লেখ করেন। প্রতিরক্ষামন্ত্রী বলেন, যে বিজ্ঞানীকে ফাখরিজাদের স্থলাভিষিক্ত করা হয়েছে তিনি আগের চেয়েও দ্রুত গতিতে গবেষণার কাজ চালিয়ে যাচ্ছেন।

জেনারেল হাতামি জানান, ইরান সরকার প্রতিরক্ষা মন্ত্রণালয়ের গবেষণা ও উদ্ভাবনি খাতের বাজেট ২৫০ শতাংশ বাড়িয়ে দিয়েছে। ইরানের সংসদ এক্ষেত্রে সরকারকে পূর্ণ পৃষ্ঠপোষকতা দিচ্ছে বলে তিনি উল্লেখ করেন।

ইরানের শীর্ষস্থানীয় পরমাণু বিজ্ঞানী ও প্রতিরক্ষা মন্ত্রণালয়ের গবেষণা ও উদ্ভাবনী সংস্থার সাবেক প্রধান মোহসেন ফাখরিজাদে গত বছরের ২৭ নভেম্বর তেহরানের অদূরে এক সন্ত্রাসী হামলায় শাহাদাতবরণ করেন। মঙ্গলবারের বক্তৃতায় ফাখরিজাদের স্থলাভিষিক্তের নাম পরিচয় উল্লেখ করেননি ইরানের প্রতিরক্ষামন্ত্রী।

শেয়ার করুন !!Share on FacebookTweet about this on TwitterShare on Google+Share on LinkedInShare on RedditBuffer this pageDigg thisShare on TumblrPin on PinterestShare on StumbleUponFlattr the authorEmail this to someone