বাংলাদেশে প্রথম ট্যুরিজম ভিত্তিক নিউজ পোর্টাল|বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
সাইটে আপনার অবস্থানঃ Home » জাতীয় » সন্ধ্যায় ঢাকা মহানগর নেতৃবৃন্দের সঙ্গে খালেদা জিয়ার বৈঠক

সন্ধ্যায় ঢাকা মহানগর নেতৃবৃন্দের সঙ্গে খালেদা জিয়ার বৈঠক 

khalada ai

প্রধান প্রতিবেদক : নতুন করে আন্দোলন শুরু করতে বিএনপি চেয়ারপারসন ও সাবেক বিরধীদলীয় নেতা বেগম খালেদা জিয়া দলের ঢাকা মহানগর কমিটির নেতাদের সঙ্গে বৈঠক করবেন। আজ সোমবার সন্ধ্যা সাড়ে ৭টায় গুলশানে চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এ বৈঠক অনুষ্ঠিত হবে। এর মাধ্যমে খালেদা জিয়া ঢাকা মহানগর কমিটিকে ঢেলে সাজানোর কাজ শুরু করবেন বলে দলীয় সূত্রে জানা গেছে।

প্রসঙ্গত, ২০১১ সালের ১৪ মার্চ ঢাকার সাবেক মেয়র সাদেক হোসেন খোকাকে আহ্বায়ক এবং দলের অর্থ সম্পাদক আবদুস সালামকে সদস্যসচিব করে আহ্বায়ক কমিটি করে বিএনপি। কমিটি গঠনের ছয় মাসের মধ্যে মহানগরের সব ওয়ার্ড ও থানা পর্যায়ের কমিটি গঠনের নির্দেশনা থাকলেও তা পালনে অনেকাংশে ব্যর্থ হয় এই কমিটি।

নির্বাচনের আগে দেশব্যাপী সরকারবিরোধী আন্দোলনে তৃণমূলের নেতাকর্মীরা মাঠে থাকলেও ঢাকার নেতারা মাঠে ছিলেন না। এ জন্য তৃণমূলের কর্মীদের মধ্যে ক্ষোভ ছিল। কিন্তু আন্দোলনে ব্যত্যয় ঘটতে পারে মনে করে ঢাকার কমিটি পাল্টানোর কথা আলোচনায় আসেনি। তবে তিন মাস পর দলের স্থায়ী কমিটির বৈঠকে প্রায় সব সদস্যের সঙ্গে খালেদা জিয়াও ঢাকার কমিটি পাল্টানোর বিষয়ে কথা বলেন।

জানা গেছে, বর্তমান কমিটি ব্যর্থ হওয়ার পর সরকারবিরোধী আন্দোলনে খালেদা জিয়া নিজে ঢাকা মহানগরের বিভিন্ন ইউনিটের দায়িত্বপ্রাপ্ত নেতাদের আন্দোলনে যোগ দেয়ার নির্দেশ দিলেও তারা তা পালন করেননি। উল্টো নির্দেশ অমান্য করে নেতারা গ্রেফতার এড়াতে আত্মগোপনে চলে গিয়েছিলেন। এসব কারণেই নতুন কমিটি গঠন করা হচ্ছে।

সূত্র জানায়, নতুন কমিটির আহ্বায়ক হিসেবে স্থায়ী কমিটির সদস্য আ স ম হান্নান শাহ, গয়েশ্বর চন্দ্র রায় ও ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়ার নাম শোনা যাচ্ছে। তবে স্থায়ী কমিটির আরেক সদস্য মির্জা আব্বাসের কথা শোনা গেলেও ‘আব্বাস-খোকা’ বিতর্কের কারণে তাকে নাও দেয়া হতে পারে।

আর সদস্যসচিব হিসেবে শোনা যাচ্ছে ঢাকা মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক আবু সাইদ খান খোকন ও এম এ কাইয়ুমের নাম। তাদের মধ্যে যে কেউ আহ্বায়ক ও সদস্যসচিব হিসেবে থাকতে পারেন।

এ ছাড়া যুগ্ম মহাসচিব আমানুল্লাহ আমান, মোহাম্মদ শাহজাহান, বরকতুল্লাহ বুলু, আসাদুজ্জামান রিপন, যুবদলের সভাপতি মোয়াজ্জেম হোসেন আলাল, আবুল খায়ের ভূঁইয়া, হাবিব-উন-নবী সোহেল, আব্দুস সালাম, মহানগর নেতা সালাহউদ্দীন আহমেদ, আবুল বাশারসহ ২১ জন নতুন কমিটির তালিকায় থাকতে পারেন বলে জানা গেছে।

জানা গেছে, নতুন কমিটির দায়িত্ব নেয়ার জন্য ইতিমধ্যেই দলের স্থায়ী কমিটির সদস্য আ স ম হান্নান শাহকে অনুরোধ করা হয়েছে। তবে অসুস্থতাজনিত কারণে তিনি এই দায়িত্ব নিতে খুব একটা আগ্রহ দেখাননি।

শনিবার এ বিষয়ে কথা বলতে হান্নান শাহর সঙ্গে যোগাযোগ করলে তিনি বলেন, আমি এ বিষয়ে কিছুই জানি না। পরে জানাতে পারবো।

অন্যদিকে মহানগর বিএনপির সদস্যসচিব আবদুস সালাম সোমবার দলের চেয়ারপারসনের সঙ্গে তাদের বৈঠকের কথা জানিয়েছেন। তবে, কখন নতুন কমিটি হবে, তিনি থাকছেন কি না- এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, সবকিছু ম্যাডাম সিদ্ধান্ত নেবেন।

নতুন কমিটিকে এক মাসের মধ্যে ওয়ার্ড ও থানা পর্যায়ের সব কমিটি গঠন করার নির্দেশনা থাকবে। এ প্রসঙ্গে স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া জানিয়েছেন, পরবর্তী আন্দোলন গতিশীল করতেই ঢাকা মহানগর বিএনপিতে পরিবর্তন আনা হচ্ছে। তবে নতুন কমিটিতে দলের ত্যাগী নেতাদের অগ্রাধিকার দেয়া হবে।

শেয়ার করুন !!Share on FacebookTweet about this on TwitterShare on Google+Share on LinkedInShare on RedditBuffer this pageDigg thisShare on TumblrPin on PinterestShare on StumbleUponFlattr the authorEmail this to someone