বাংলাদেশে প্রথম ট্যুরিজম ভিত্তিক নিউজ পোর্টাল|বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
সাইটে আপনার অবস্থানঃ Home » খেলা » ক্রিকেটের বিতর্কিত আইন পাশ

ক্রিকেটের বিতর্কিত আইন পাশ 

images

অনলাইন ডেস্ক : অনেক দেন দরবারের পর অবশেষে পাশ হলো ক্রিকেট বিশ্বে ‘তিন মোড়লের বিতর্কিত আইন। শনিবার সিঙ্গাপুরে ক্রিকেট কাউন্সিলের বিশেষ সভায় পাকিস্তান ও শ্রীলঙ্কার কঠোর বিরোধিতা সত্ত্বেও আইনটি পাশ হয়।

আইসিসির ১০ সদস্যের মধ্যে ৮টি দেশ নতুন আইনে সমর্থন দিয়েছে। নতুন আইনের ফলে ক্রিকেট বিশ্বে ভারত, অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডের একক আধিপত্য প্রতিষ্ঠিত হলো। এই আইনের বলে আইসিসির ৫ সদস্যের অর্থনৈতিক নির্বাহী কমিটিতে ভারত, অস্ট্রেলিয়া ও ইংলান্ডের সদস্যপদ স্থায়ী হয়ে গেল। আর এই আইনের প্রবক্তা ভারতের ক্রিকেট কাউন্সিলের শ্রীনিবাস পেয়ে গেলেন আইসিসির প্রথম চেয়ারম্যানের পদ। চলতি বছরের মাঝামাঝিতে তিনি দায়িত্ব গ্রহণ করবেন।

বৈঠক শেষে আইসিসি প্রেসিডেন্ট অ্যালান ইসাক বলেন, আজকের বৈঠকে ১০টি পূর্ণ সদস্য দেশের মধ্যে ৮ টি দেশ নতুন আইনের পক্ষে সর্মথন দিয়েছে। বাকী দুটি দেশ সর্বসম্মতভাবে অনুমোদনের জন্য এ সপ্তাহে আরো আলোচনার প্রস্তাব দিয়েছেন।

শেয়ার করুন !!Share on FacebookTweet about this on TwitterShare on Google+Share on LinkedInShare on RedditBuffer this pageDigg thisShare on TumblrPin on PinterestShare on StumbleUponFlattr the authorEmail this to someone