বাংলাদেশে প্রথম ট্যুরিজম ভিত্তিক নিউজ পোর্টাল|বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
সাইটে আপনার অবস্থানঃ Home » আর্ন্তজাতিক » ভারতের রিপাবলিক টিভির প্রধান সম্পাদক অর্ণব গোস্বামী গ্রেফতার

ভারতের রিপাবলিক টিভির প্রধান সম্পাদক অর্ণব গোস্বামী গ্রেফতার 

130819_bangladesh_pratidin_indo2

আত্মহত্যায় প্ররোচনার অভিযোগে ভারতের রিপাবলিক টিভির প্রধান সম্পাদক অর্ণব গোস্বামীকে গ্রেফতার করেছে মুম্বাই পুলিশ।

বুধবার সকাল ৬ টায় তাকে বাড়ি থেকে গ্রেফতার করে মুম্বাই পুলিশ। তার বিরুদ্ধে ৫৩ বছরের এক ইন্টিরিয়র ডিজাইনারের আত্মহত্যায় প্ররোচনা দেওয়ার অভিযোগ।

সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা যাচ্ছে, পুলিশ ভ্যানে করে নিয়ে যাচ্ছে অর্ণব গোস্বামীকে। এরপরই টুইট করে গ্রেফতারের নিন্দা করেছেন প্রকাশ জাভড়েকর এবং স্মৃতি ইরানির মতো কেন্দ্রীয় মন্ত্রীরা।

২০১৮ সালের মে মাসে আত্মহত্যা করেন ৫৩ বছরের ইন্টিরিয়র ডিজাইনার অন্বয় নাইক ও তার মা কুমুদ নাইক। তার লেখা সুইসাইড নোটে অর্ণব গোস্বামী ছাড়া আরও ২ জনের নাম ছিল। তারা হলেন-ফিরোজ শেখ ও নীতেশ সারদা।

অভিযুক্তরা ৫ কোটি ৪০ লাখ টাকা দেননি বলে সুইসাইড নোটে অভিযোগ করেছেন অন্বয়। সেই টাকা না পেয়ে আর্থিক সমস্যায় পড়েছিলেন তিনি। অন্বয় কনকর্ড ডিজাইনার প্রাইভেট লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর ছিলেন। রিপাবলিক টিভির হয়ে কাজও করেছিল অন্বয়ের সংস্থা। কিন্তু রিপাবলিক সেই টাকা মেটায়নি বলে অভিযোগ ছিল অন্বয়ের।

অন্বয়ের মৃত্যুর পর আত্মহত্যায় প্ররোচনা দেওয়ার একটি মামলাও রুজু হয়েছিল। কিন্তু ২০১৯ সালে সেই মামলা বন্ধ করে দেয় রায়গড় পুলিশ। কিন্তু  চলতি বছরের মে মাসে মহারাষ্ট্রের স্বরাষ্ট্রমন্ত্রী অনিল দেশমুখ একটি টুইট করেন। সেখানে তিনি লেখেন, ‘অন্বয়ের মেয়ে আমার কাছে অভিযোগ করেছেন রিপাবলিক টিভির টাকা না দেওয়ার বিষয়টি আলিবাগ পুলিশ ঠিক মতো তদন্ত করেনি। সিআইডি-কে ওই মামলাটি পুনরায় তদন্ত করার নির্দেশ দিচ্ছি’।

গ্রেফতার করতে গিয়ে অর্ণবকে মুম্বাই পুলিশ নির্যাতন করেছে বলে নিজেদের প্রতিবেদনে দাবি করেছে রিপাবলিক চ্যানেল। এ ঘটনায় কেন্দ্রের শীর্ষ স্থানীয় কয়েক জন মন্ত্রীও নিন্দা করেছেন

শেয়ার করুন !!Share on FacebookTweet about this on TwitterShare on Google+Share on LinkedInShare on RedditBuffer this pageDigg thisShare on TumblrPin on PinterestShare on StumbleUponFlattr the authorEmail this to someone