বাংলাদেশে প্রথম ট্যুরিজম ভিত্তিক নিউজ পোর্টাল|বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
সাইটে আপনার অবস্থানঃ Home » জাতীয় » ১০ ট্রাক অস্ত্র চোরাচালান মামলার রায়ের কপি হাইকোর্টে

১০ ট্রাক অস্ত্র চোরাচালান মামলার রায়ের কপি হাইকোর্টে 

ai

আদালত প্রতিবেদক : চট্টগ্রামের বহুল আলোচিত ১০ ট্রাক অস্ত্র চোরাচালান মামলায় সাবেক মন্ত্রী নিজামী, বাবরসহ ১৪ জনের ফাঁসির ৫১৪ পৃষ্ঠার রায়ের কপি হাইকোর্টে এসে পৌঁছেছে।

বৃহস্পতিবার দুপুরে চট্টগ্রামের স্পেশাল ট্রাইব্যুনাল-১ থেকে হাইকোর্টের ডেথ রেফারেন্স শাখায় উচ্চ আদালতের অনুমোদনের জন্য মামলাটির রায়ের কপি এসেছে বলে সংশ্লিষ্ট শাখা নিশ্চিত করেছে।

ছোট একটি ট্রাঙ্কে লাল রঙের মোড়কে চারটি ও নীল রঙের একটি মোড়কে মোড়ানো ফাঁসির ডকুমেন্টসহ প্রয়োজনীয় কাগজপত্র হাইকোর্টে পাঠানো হয়েছে।

১০ ট্রাক অস্ত্র মামলার ডেথ রেফারেন্স মামলার নম্বর ৭/২০১৪ হবে বলেও জানান হাইকোর্টের ডেথ রেফারেন্স শাখা কর্তৃপক্ষ।

গত ৩০ জানুয়ারি বহুল আলোচিত ১০ ট্রাক অস্ত্র মামলার রায়ে জামায়াতে ইসলামীর আমির ও সাবেক শিল্পমন্ত্রী মতিউর রহমান নিজামী ও সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবরসহ ১৪ জনকে মৃত্যুদণ্ডের আদেশ দেন চট্টগ্রামের স্পেশাল ট্রাইব্যুনাল-১-এর বিচারক এস এম মজিবুর রহমান।

এ ঘটনায় দায়ের করা চোরাচালান মামলায় তাদের মৃত্যুদণ্ড ও অস্ত্র মামলায় যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দেন আদালত। অস্ত্র মামলার আরেকটি ধারায় পৃথকভাবে তাদের সাত বছরের দণ্ডাদেশ দেওয়া হয়।

শেয়ার করুন !!Share on FacebookTweet about this on TwitterShare on Google+Share on LinkedInShare on RedditBuffer this pageDigg thisShare on TumblrPin on PinterestShare on StumbleUponFlattr the authorEmail this to someone