বাংলাদেশে প্রথম ট্যুরিজম ভিত্তিক নিউজ পোর্টাল|বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
সাইটে আপনার অবস্থানঃ Home » জাতীয় » দেশব্যাপী বৃক্ষরোপণে শেখ হাসিনার নির্দেশনা প্রতিপালনে নেতাকর্মীদের দিক-নির্দেশনা

দেশব্যাপী বৃক্ষরোপণে শেখ হাসিনার নির্দেশনা প্রতিপালনে নেতাকর্মীদের দিক-নির্দেশনা 

225228_bangladesh_pratidin_al-league

দেশব্যাপী বৃক্ষরোপণে বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা প্রতিপালনে নেতা-কর্মীদের দিক-নির্দেশনা প্রদান করেছেন আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা।

মঙ্গলবার সন্ধ্যায় আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে এক অনির্ধারিত বৈঠকে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে দেশব্যাপী বৃক্ষরোপণ কর্মসূচি বাস্তবায়ন এবং নির্দেশনা প্রতিপালন ও বাস্তবায়নের কৌশল নির্ধারণের আলাপ-আলোচনা করেন। দলের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দদের সভাপতির নির্দেশনাটি সম্পর্কে অবহিত করা হয়।

১ আষাঢ় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী ৩ মাসব্যাপী (আষাঢ়, শ্রাবণ ও ভাদ্র) বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করেন। তিনি বাংলাদেশ আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনসমূহের প্রত্যেক নেতাকর্মীকে ৩টি করে গাছ লাগানোর নির্দেশনা দিয়েছেন।

এসময় কেন্দ্রীয় নেতৃবৃন্দ করোনাভাইরাস আক্রান্ত হয়ে বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য আলহাজ্ব মকবুল হোসেন, প্রেসিডিয়াম সদস্য মোহাম্মদ নাসিম এমপি, কার্যনির্বাহী সংসদের সদস্য বদরউদ্দিন আহমদ কামরান, ধর্ম প্রতিমন্ত্রী শেখ আব্দুল্লাহসহ দলের বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মীদের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করে। একইসাথে সারাদেশে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণকারী সকলের বিদেহী আত্মার শান্তি কামনা করা হয়।

অনির্ধারিত এই সভায় সাম্প্রতিক সময়ে মৃত্যুবরণকারী আওয়ামী লীগ নেতৃবৃন্দ এবং করোনা আক্রান্ত হয়ে সারাদেশে মৃত সকলের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠানের সর্বসম্মত সিদ্ধান্ত গৃহীত হয়।

বৈঠকে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য বেগম মতিয়া চৌধুরী এমপি, জাহাঙ্গীর কবির নানক, যুগ্ম-সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ এমপি, আ. ফ. ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক এস. এম কামাল হোসেন, মির্জা আজম এমপি, ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক শ্রী সুজিত রায় নন্দী, উপ-দপ্তর সম্পাদক সায়েম খান এবং কার্যনির্বাহী সংসদের সদস্য সাহাবুদ্দিন ফরাজী প্রমুখ।

শেয়ার করুন !!Share on FacebookTweet about this on TwitterShare on Google+Share on LinkedInShare on RedditBuffer this pageDigg thisShare on TumblrPin on PinterestShare on StumbleUponFlattr the authorEmail this to someone