বাংলাদেশে প্রথম ট্যুরিজম ভিত্তিক নিউজ পোর্টাল|রবিবার, জানুয়ারি ২০, ২০১৯
সাইটে আপনার অবস্থানঃ Home » আর্ন্তজাতিক » সৌদিতে বিভিন্ন অভিযোগে ১ লাখ ২০ হাজার প্রবাসী আটক

সৌদিতে বিভিন্ন অভিযোগে ১ লাখ ২০ হাজার প্রবাসী আটক 

Print Friendly, PDF & Email

4সৌদি আরবের শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় জানিয়েছে, চলতি বছরে ‘এ নেশন উইদাউট এ ভায়োলেটর’ অভিযানে এক লাখ ১৯ হাজার ৮৫০ জন প্রবাসীকে গ্রেফতার করা হয়েছে। মন্ত্রণালয়ের ওয়েবসাইটে প্রকাশিত এক বার্তায় এ তথ্য জানানো হয়।

প্রকাশিত বার্তায় বলা হয়, গ্রেফতারকৃতদের মধ্যে ৬৭ হাজার ৭৭০ জনকে অভিবাসন আইন লঙ্ঘন, ১৯ হাজার ৭০৯ জনকে সীমান্ত নিরাপত্তা লঙ্ঘন, ৩০ হাজার ৯৫৬ জনকে শ্রম আইন লঙ্ঘন এবং এক হাজার ৪২৫ জনকে অবৈধভাবে সীমান্ত পার হয়ে সৌদি আরবে প্রবেশের চেষ্টার জন্য গ্রেফতার করা হয়েছে।

এ ব্যাপারে সংবাদমাধ্যম আরব নিউজ জানিয়েছে, অবৈধভাবে সৌদিতে প্রবেশের চেষ্টাকারীদের মধ্যে ৭৮ শতাংশ ইয়েমেন, ২১ শতাংশ ইথিওপিয়া ও ১ শতাংশ অন্যান্য দেশের নাগরিক।

সম্প্রতি সৌদি আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী দেশটির বিভিন্ন অঞ্চলে অভিযান চালিয়ে শ্রম ও অভিবাসন আইন লঙ্ঘনের অভিযোগে এক হাজার ৩০ জনকে গ্রেফতার করে। এর আগে গত সপ্তাহে মক্কা থেকে একই অভিযোগে ২৯৬ জনকে গ্রেফতার করে আইনশৃঙ্খলা বাহিনী। এ ছাড়া আইন লঙ্ঘনের অভিযোগে আসির থেকে ৪৩৮ জন, রিয়াদ থেকে ১০৪ জন, আলখোবার থেকে ১৬১ জনকে গ্রেফতার করা হয়।

এই ক্যাটাগরীর অন্যান্য সংবাদ সমূহঃ

শেয়ার করুন !!Share on FacebookTweet about this on TwitterShare on Google+Share on LinkedInShare on RedditBuffer this pageDigg thisShare on TumblrPin on PinterestShare on StumbleUponFlattr the authorEmail this to someone