বাংলাদেশে প্রথম ট্যুরিজম ভিত্তিক নিউজ পোর্টাল|রবিবার, জানুয়ারি ২০, ২০১৯
সাইটে আপনার অবস্থানঃ Home » খেলা » দলে ফিরছেন নাসির!

দলে ফিরছেন নাসির! 

Print Friendly, PDF & Email

bd_pp

একসময় দুর্দান্ত পারফর্ম দেখিয়ে বাংলাদেশ দলের নিয়মিত ক্রিকেটার ছিলেন নাসির হোসেন। ফর্ম না থাকা এবং বিভিন্ন কারণে দল থেকে বাদ পড়েন এই মিস্টার ফিনিশারখ্যাত নাসির।

এরপর পর থেকে নাসির জাতীয় দলে আসা যাওয়ার মধ্যেই রয়েছেন। স্থায়ীভাবে দলে আর জায়গা করে নেওয়া হয়ে উঠেনি তার আর।

সর্বশেষ অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট সিরিজের একাদশে ছিলেন নাসির। তবে দুই টেস্টের সিরিজে ভালো করতে না পারায় আবারও বাদ পড়েছেন। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টাইগারদের টেস্ট স্কোয়াডে জায়গা হয়নি নাসিরের। তবে সংক্ষিপ্ত ফরম্যাটের স্কোয়াডে থাকার সম্ভাবনা আছে তার।

আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজে জাতীয় দলের হয়ে সর্বশেষ একদিনের ম্যাচ খেলেছিলেন নাসির। এক ম্যাচে খেলেই চ্যাম্পিয়ন্স ট্রফির দল থেকে বাদ পড়েন। এরপর দীর্ঘ দুই বছর পর টেস্টে ফিরেন। তবে আবারও সংক্ষিপ্ত ফরম্যাটে সুযোগ পাওয়ার জোর সম্ভাবনা আছে নাসিরের।

অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট সিরিজে একটি ইনিংসে ৪৫ রান করা ছাড়া আর তেমন কোনো বলার মতো স্কোর করতে পারেননি নাসির। যার ফলে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট সিরিজে স্কোয়াডে সুযোগ হারান। তবে নাসিরের থেকে অনেকেই বাজে পারফর্ম করেও স্কোয়াডে সু্যোগ পেয়েছিলেন।

নাসিরের বাদ পড়া নিয়ে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীনের যুক্তি ছিল, বাউন্স বলে নাসিরের সমস্যা। তবে সেই বাউন্সি উইকেটেরই সংক্ষিপ্ত ফরম্যাটে টাইগার স্কোয়াডে নাসিরের থাকার সম্ভাবনা আছে। বিসিবিতে এমন গুঞ্জনই উঠেছে।

তবে নাসিরের থাকা না থাকা সব নির্ভর করছে টাইগারদের প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহের উপর। ৯ অক্টোবর দক্ষিণ আফ্রিকার পথে পাড়ি জমাবেন বাংলাদেশের সংক্ষিপ্ত ফরম্যাটের ক্রিকেটাররা। সেই ফ্লাইটে নাসির থাকবেন কিনা তা সময়েই বলবে!

প্রসঙ্গত, বাংলাদেশের হয়ে এ পর্যন্ত ৫৯টি একদিনের ম্যাচ খেলেছেন নাসির। ৪৭ ইনিংসে ব্যাট করে ৩২.৩৫ গড়ে করেছেন ১৫৬৪ রান। ৬টি অর্ধশতকের পাশাপাশি আছে একটি শতক। সর্বোচ্চ স্কোর ১০০, করেছিলেন পাকিস্তানের বিপক্ষে। একদিনের ক্যারিয়ারের ৮ বার অপরাজিত ছিলেন এই ডানহাতি অলরাউন্ডার।

এই ক্যাটাগরীর অন্যান্য সংবাদ সমূহঃ

শেয়ার করুন !!Share on FacebookTweet about this on TwitterShare on Google+Share on LinkedInShare on RedditBuffer this pageDigg thisShare on TumblrPin on PinterestShare on StumbleUponFlattr the authorEmail this to someone